ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

মহানগর

দাবি আদায়ে আন্দোলনে নামছে ইউনিয়ন পরিষদ সচিবদের সংগঠন বাপসা

| প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : তিন দফা দাবি আদায়ের লক্ষে পুনরায় আন্দোলনে নামার হুমকি দিয়েছে ইউনিয়ন পরিষদ সচিবদের সংগঠন বাপসা। গতকাল শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি সম্প্রসারিত মিলনায়তনে তিন দফা দাবিতে সারাদেশের ৪৫৩৬টি ইউনিয়ন পরিষদ সচিবদের সংগঠন বাংলাদেশ ইউনিয়ন পরিষদ সচিব সমিতি (বাপসা) কেন্দ্রীয় কমিটি সংবাদ সম্মেলন করে।
সভায় ইউপি সচিবদের ৩ দফা দাবি না মানলে আগামী ২৯ ও ৩০ জানুয়ারী জাতীয় প্রেসকøাবে দুইদিন ব্যাপী অবস্থান কর্মসূচি পালন করার ঘোষণা দেয়া হয়। সংগঠনের সাধারণ সম্পাদক মাসুদ পারভেজ ৩ দফা দাবি উত্থাপন করেন।
দাবিসমূহ হচ্ছে, ইউনিয়ন পরিষদ সচিবদের পদবী পরিবর্তন পূর্বক ১০ম গ্রেড স্কেলের মর্যাদা প্রদান, বেতন, ভাতাসহ যাবতীয় সুবিধাদি শতভাগ সরকারি কোষাগার থেকে প্রদানের ব্যবস্থা করা এবং ইউনিয়ন পরিষদ কর্মচারীদের আর্থিক নিরাপত্তার লক্ষ্যে পেনশন ব্যবস্থা নিশ্চিতকরণ।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাপসার উপদেষ্টা রেজাউল করিম তুহিন, সভাপতি শেখ হাবিবুর রহমান, মহাসচিব মাসুদ পারভেজ, নির্বাহী সভাপতি-১ আতিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ আল মোমিন, অর্থ সম্পাদক কাজী তাজউদ্দিন আহম্মেদ, প্রেসিডিয়াম সদস্য নজরুল ইসলাম, দপ্তর সম্পাদক মীর আব্দুল বারেক, মো. কামাল হোসেন-নোয়াখালী, মো. ফয়জুল ইসলাম-সিলেট, মো. কামরুজ্জামান দিদারুল করিম-ফরিদপুর, কালিমুল্লাহ-ঢাকা, মো. শফিকুল ইসলাম-ফরিদপুর, মো. হাবিবুর রহমান-সিলেট।
সংগঠনের সভাপতি শেখ মো. হাবিবুর বলেন, উল্লেখিত দাবিসমূহ আদায়ে ইউপি সচিবদের সংগঠন বাপসা গত বছরের ৩ ফেব্রæয়ারী প্রত্যেক জেলা প্রেসক্লাবের সামনে মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি পেশ, ১১ ফেব্রæয়ারী স্থানীয় সরকার মন্ত্রীর মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি পেশ ২৮ ও ২৯ ফেব্রæয়ারী সারা বাংলাদেশে ইউনিয়ন পরিষদে কর্মবিরতি পালন করা হয়। এছাড়া ১৭ জুলাই থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করার ঘোষণা করা হয়। কিন্তু ১৭ জুলাই মানবতাবিরোধী মীর কাসেমের ফাঁসির রায় কার্যকর করার দিনধার্য হওয়ায় সরকারের সঙ্গে একাত্মতা ঘোষণা করে ৭১ সালের মুক্তিযুদ্ধে লাখো শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে কর্মসূচী স্থগিত করা হয়।
তিনি বলেন, দিন দিন ইউপি সচিবদের চাকরী জটিল হওয়া তাছাড়া প্রবিধান মালায় সচিবদের স্বার্থবিরোধী আইন যাতে ইউপি সচিবদের প্রতি প্রশাসনের উদাসীনতা প্রকাশ পেয়েছে। সবদিক বিচার বিবেচনা করেই ইউপি সচিবদের যৌক্তিক দাবি আদায়ে আগামী ২৯ ও ৩০ জানুয়ারী দুই দিন ঢাকায় জাতীয় প্রেসকøাবের সামনে অবস্থান কর্মসূচি ঘোষণা করা হলো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন