রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

পাকুন্দিয়ায় ভাঙা কালভার্ট দিয়ে ঝুঁকিপূর্ণ চলাচল

| প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা : কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার জাংগালিয়া ইউনিয়নের তারাকান্দি ফাজিল মাদরাসার দক্ষিণ পাশের সড়কের কালভার্টটি প্রায় এক মাস ধরে ভাঙা। কালভার্টের মাঝ বরাবর সড়কটি ভেঙে গর্ত হয়ে যাওয়ায় যান ও পথচারী চলাচলে বিঘœ ঘটছে। এতে এলাকাবাসীর মনে ক্ষোভ বিরাজ করছে।
এই গ্রামীণ সড়ক দিয়ে প্রতিদিন বাই-সাইকেল, মোটরসাইকেল, টমটম, রিকশা, অটোরিকশাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ গাড়ি চলাচল করে থাকে। এ ছাড়াও কালভার্টের উত্তর পাশে অবস্থিত তারাকান্দি ফাজিল মাদরাসার কয়েকশ শিক্ষার্থী প্রতিদিন এই রাস্তা দিয়ে চলাচল করে। অথচ এই কালভার্টটি মেরামত করার কোনো উদ্যোগ এখনো নেয়নি কর্তৃপক্ষ।
গতকাল সোমবার দুপুরে ওই এলাকায় গিয়ে কথা হয় কালভার্টের পাশের ক্ষেতের কৃষক আবদুল কদ্দুছের সাথে। তিনি বলেন, ‘এক মাস ধইরা কালভার্টটি ভাইঙা রইছে। ঠিক করার লাগি কেউ কোনো খোঁজখবর লয়নি। প্রতিদিন এই সড়ক দিয়া মাদরাসার ছাত্রছাত্রীরা আসা যাওয়া করে। এছাড়া রিকশা, ভ্যান, অটোরিকশা চলাচল করতে খুবই অসুবিধা হয়। আমি মাঝে মধ্যে কাঠের তকতা দিয়া অটোরিকশাকে পার কইরা দেই।’
ওই এলাকার পাশের বাড়ির মতিউর রহমান বলেন, উপমহাদেশের প্রখ্যাত আলেমে দ্বীন পীরে কামেল হযরত মাওলানা আবদুল হালিম হোসাইনীর (রহ.) কবরস্থান মাদরাসার পাশে। চলতি মাসের ২০, ২১ ও ২২ তারিখ তিন দিনব্যাপী এখানে বাৎসরিক জলসা অনুষ্ঠিত হবে। এই সড়ক দিয়ে হাজার হাজার লোক এই জলসায় আসবে। কালভার্টটি মেরামত না করলে লোকজনের চলাফেরা করতে খুবই কষ্ট হবে। তাই জরুরিভিত্তিতে কালভার্টটি মেরামত করা প্রয়োজন।
পাকুন্দিয়া উপজেলা প্রকৌশলী মো. আবুল হাসনাত মুহিউদ্দিনের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আপাতত দু’টি রিং পাইপ দিয়ে মাটি ভরাট করে জলসার কাজ চালানো হবে। পরবর্তীতে বাজেট পেলে কালভার্টটি নির্মাণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন