শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

জাতীয় ও আন্তর্জাতিক মীরজাফর চক্র পিলখানা ট্র্যাজেডি ঘটিয়েছে মেজর (অব.) হাফিজ

| প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিডিআর বিদ্রোহ ও হত্যাকান্ডের ঘটনায় সেনাবাহিনীর তদন্ত রিপোর্ট জনসমক্ষে প্রকাশের দাবি জানিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহম্মেদ বলেছেন, ২৫ ফেব্রæয়ারির বিয়োগান্ত ঘটনাটি প্রকৃতপক্ষে আন্তর্জাতিক ষড়যন্ত্রের ফলশ্রুতি। যারা বাংলাদেশকে দুর্বল দেখতে চায়, যারা বাংলাদেশের প্রতিরক্ষা ব্যবস্থায় ধস নামাতে চায়, সেই জাতীয় ও আন্তর্জাতিক মীরজাফর চক্র এ ধরনের মর্মান্তিক ঘটনা ঘটিয়েছে। গতকাল এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
রাজধানীর সেগুনবাগিচায় শিশুকল্যাণ পরিষদ মিলনায়তনে ‘বিডিআর ট্র্যাজেডি : বাংলাদেশের সার্বভৌমত্ব’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি ন্যাপ।
হাফিজ উদ্দিন আহম্মেদ বলেন, সরকারের হেন্ডেলিংয়ের ব্যর্থতার কারণে হত্যাকারীরা আরো উৎসাহিত হয়েছে। দুইদিন ধরে এই হত্যাকান্ড নিবিড়ভাবে চালিয়ে গেছে। নিহতরা সবাই ছিলেন সেনাবাহিনীর উজ্জ্বল নক্ষত্র। বিডিআরের এই ঘটনার ক্ষতিগ্রস্ত সংগঠন বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে একটি তদন্ত রিপোর্ট সম্পাদন করা হয়েছিল। লে. জেনারেল জাহাঙ্গীরের নেতৃত্বে ওই তদন্ত রিপোর্ট আজ পর্যন্ত আলোর মুখ দেখেনি। এ ধরনের জাতীয় গুরুত্বপূর্ণ ঘটনার কারণ সম্পর্কে যদি দেশবাসী কিছুই জানতে না পারেন, তাহলে কী ধরনের রাষ্ট্রে আমরা বসবাস করছি?
ন্যাপ চেয়ারম্যান ব্যারিস্টার জেবেল রহমান গানির সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে এনডিপির চেয়ারম্যান খন্দকার গোলাম মূর্তজা, বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমান, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া প্রমুখ বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন