রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

কুলাউড়ায় সরকারি রাস্তা নির্মাণকাজে বাধা

| প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

মৌলভীবাজার জেলা সংবাদদাতা : মৌলভীবাজারের কুলাউড়ায় সরকারী রাস্তা নির্মাণের কাজে বাধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। সংখ্যালঘু পরিবারসহ প্রায় দুইশতাধিক পরিবারের চলাচলের একমাত্র রাস্তাটি বন্ধের আতঙ্কে রয়েছেন স্থানীয় এলাকাবাসী।
সরেজমিন স্থানীয় এলাকা ঘুরে জানা যায়, উপজেলা জয়চন্ডি ইউনিয়নের জয়চন্ডি গ্রামের শতবর্ষের পুরাতন রাস্তাটি ৫৬ সালের মৌজা মেপে রেকর্ডভুক্ত হয়। এ জন্য দীর্ঘদিন থেকে এলাকার মানুষ এই রাস্তা দিয়ে আসা যাওয়া করেন। এলাকার বাসিন্দা কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অবসরপ্রাপ্ত ইপিআই মেডিক্যাল টেকনোলজিষ্ট প্রদীপ দেব ক্ষোভ প্রকাশ করে জানান, রাস্তার পার্শ্ববর্তী জমির মালিকগণ এলাকার মানুষের চলাচলের স্বার্থে ভূমি দান করেন এবং পরবর্তীতে জেলা পরিষদের সহায়তায় ২০১০ সাল থেকে ২০১৭ পর্যন্ত মোট ২ লাখ টাকা বরাদ্দ দিলে ধারাবাহিকভাবে রাস্তাটির ইট সোলিংয়ের কাজ শুরু হয়।
অপরদিকে একই এলাকার বাসিন্দা পিযুষ দেব, রাধাকর, মিলন দাস জানান, ২০১০ সালে রাস্তার পার্শ্ববর্তী এলাকার জমির মালিক রজত চৌধুরী রাস্তার উপর নিজের ভূমি মালিকানা দাবি করে কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আবেদন করলে তার পরিপ্রেক্ষিতে সরেজমিন তদন্ত করে তৎকালীন ইউএনও অভিযোগের সত্যতা না পেয়ে এলাকাবাসীর পক্ষে রায় প্রদান করেন।
এদিকে সর্বশেষ ২০১৬-১৭ অর্থবছরের মৌলভীবাজার জেলা পরিষদ কর্তৃক ২৯ নাম্বার প্রকল্পের আওতাধীন রাস্তাটি ইট সোলিংয়ের জন্য এক লাখ টাকা বরাদ্দ দেন। পুনরায় রাস্তার পাশর্^বর্তী ভূমির মালিক রজত চৌধুরী বিভিন্ন সরকারী দফতরে রাস্তার উপর নিজের মালিকানা দাবি করে সরকারী কাজে বাধা সৃষ্টির চেষ্টা করলে এলাকাবাসী প্রতিহত করে ঠিকাদারের সহযোগিতায় গত ২৬ ফেব্রুয়ারী রাস্তাটির কাজ সম্পন্ন হয়।
এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য মোঃ লোকমান মিয়া বলেন, রাস্তাটি শতবর্ষের তাই এলাকাবাসীর দাবির পরিপ্রেক্ষিতে উপজেলা পরিষদের বরাদ্দ দিয়ে রাস্তাটি মাঠি ভরাট কাজ ও জেলা পরিষদের তিন দফা বরাদ্দের টাকা দিয়ে সরকারীভাবে ইট সোলিংয়ের কাজ সম্প্রতি সমাপ্ত হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন