শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বাংলাদেশ মেডিক্যালের ধর্মঘট প্রত্যাহারের নির্দেশ

| প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ মেডিক্যাল কলেজের ধর্মঘট ছয় ঘণ্টার মধ্যে প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে রোগীদের জিম্মি করে ধর্মঘট ডাকা কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। আগামী চার সপ্তাহের মধ্যে স্বাস্থ্য সচিব ও স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে রুলের জবাব দিতে বলা হয়েছে। ধর্মঘট স্থগিত চেয়ে করা এক রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর বেঞ্চ এই আদেশ দেন। আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন ইউনুছ আলী আকন্দ।
পরে তিনি সাংবাদিকদের বলেন, একজন চিকিৎসককে ধানমন্ডির এই হাসপাতাল থেকে উত্তরায় বদলি করার প্রেক্ষিতে চিকিৎসকরা গত ১৪ মার্চ থেকে এই ধর্মঘট আহ্বান করেছেন। আদালত চিকিৎসক বদলির বিষয়ে তদন্তের জন্য সরকার ও স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে একটি তদন্ত কমিটি করতে বলেছেন।
আগামী এক সপ্তাহের মধ্যে তদন্ত কমিটিকে এ বিষয়ে রিপোর্ট দিতে বলা হয়েছে। তিনি আরো বলেন, বাংলাদেশ মেডিক্যাল এক হাজার শয্যাবিশিষ্ট একটি হাসপাতাল। এখানে প্রতিদিন বিপুল সংখ্যক রোগী আসে। কিন্তু ধর্মঘটের কারণে সেসব রোগী কোনো চিকিৎসা পাচ্ছেন না। এমনকি জরুরি বিভাগেও কোনো চিকিৎসা দেয়া হচ্ছে না। কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা ছাড়া প্রিন্সিপালের নেতৃত্বে এই ধর্মঘট চলছে। এতে রোগীদের চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে, যা আইন ও নৈতিকতাবিরোধী। এসব কারণে এই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা অধ্যাপক নিয়াজ আহমেদ চৌধুরী হাইকোর্টে রিট আবেদন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন