বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

২০১৬ সালে ব্র্যাক ব্যাংকের মুনাফা প্রবৃদ্ধি ৭৪%

| প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

ব্যাংকিং ইন্ডাস্ট্রিতে প্রথমবারের মতো বার্ষিক ফাইন্যান্সিয়াল পারফর্মেন্স নিয়ে আলোচনা
ব্র্যাক ব্যাংক লিমিটেড ২০১৬ সালে পূর্ববর্তী বছরের তুলনায় ৭৪% কর পরবর্তী মুনাফা প্রবৃদ্ধি করেছে।
কন্সলিডেটেড ভিত্তিতে ২০১৬ সালে কর পরবর্তী মুনাফা হয়েছে ৪০৬.২০ কোটি টাকা যা ২০১৫ ছিল ২৩৩.৯০ কোটি টাকা। কন্সলিডেটেড ভিত্তিতে ব্যাংকের পরিচালনা মুনাফা দাঁড়িয়েছে ৯৮৫.১০ কোটি টাকা যা আগের বছর ছিল ৮০৮.৪০ কোটি টাকা। ২০১৬ সালে কন্সলিডেটেড ভিত্তিতে শেয়ার প্রতি আয় হয়েছে ৫.৪৭ টাকা যা পূর্ববর্তী বছরে ছিল ৩.১৯ টাকা।
সোলো (সাবসিডিয়ারি ব্যতীত) ভিত্তিতে শেয়ার প্রতি আয় হয়েছে ৬.২৮ টাকা যা ২০১৫ সালে ছিল ৩.৪৩ টাকা। ২০১৬ এ সোলো (সাবসিডিয়ারি ব্যতীত) ভিত্তিতে ডিসেম্বর ২০১৬ এ শেয়ার প্রতি নেট অ্যাসেট ভ্যালু হয়েছে ৩০.১৮ টাকা যা ডিসেম্বর ২০১৫ এ ছিল ২৬.৫৩ টাকা।
গত ২৩ মার্চ প্রধান কার্যালয়ে ব্র্যাক ব্যাংক লিমিটেড ২০১৬ সালের আর্থিক ফলাফল আনুষ্ঠানিকভাবে প্রকাশ করে। অনুষ্ঠানে বিনিয়োগ ও পুঁজিবাজার বিশেষজ্ঞরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানটি ইন্টারনেটে সারসরি সম্প্রচার করা হয় যেখানে বিদেশি বিনিয়োগকারীরা সরাসরি প্রশ্ন করার সুযোগ পান। দেশের ব্যাংকিং ইন্ডাস্ট্রিতে এটিই প্রথমবারের মত বার্ষিক ফাইন্যান্সিয়াল পারফর্মেন্স নিয়ে আলোচনা ও বিশ্লেষণ অনুষ্ঠান।
ব্র্যাক ব্যাংক-এর ব্যবস্থাপনা পরিচালনা ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর. এফ. হোসেন এবং উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) ও চিফ ফাইনান্সিয়াল অফিসার (সিএফও) আবদুল কাদের জোয়াদ্দার ব্যাংকের আর্থিক পারফরম্যান্স নিয়ে প্রেজেন্টেশন প্রদান করেন এবং নানা প্রশ্নের উত্তর দেন। - প্রেস বিজ্ঞপ্তি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন