শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ওয়েব ও গ্রাফিক ডিজাইন প্রশিক্ষণে বহু যুবক এখন প্রতিষ্ঠিত

| প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : ওয়েব এবং গ্রাফিক ডিজাইনের ওপর ৬ মাসের আবাসিক প্রশিক্ষণ গ্রহণ করে অনেক যুবক নিজেদেরকে সফল উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠিত করেছে। পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) সহযোগিতায় বেসরকারি উন্নয়ন সংস্থা ঠ্যাংগামারা মহিলা সবুজ সংঘ (টিএমএসএস) পরিচালিত স্কিলস্ ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রামস্ (এসইআইপি)-এর আওতায় তরুণরা আবাসিক প্রশিক্ষণ গ্রহণ করে। ছয় মাসব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সফলভাবে সম্পন্নকারী ২৫ যুবককে গতকাল সনদপত্র প্রদান করা হয়। এ উপলক্ষে ঢাকায় টিএমএসএস কার্যালয়ে এক অনুষ্ঠানের আয়োজন করে সংস্থাটি।
অনুষ্ঠানে টিএমএসএসের নির্বাহী পরিচালক আব্দুল কাদের, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ক পরিচালক নিগার সুলতানা, টিএমএসএস আইসিটি লিমিটেডের পরিচালনা পর্যদের সদস্য মো. খায়রুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন। নিগার সুলতানা বলেন, ‘আইটিতে দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে পিকেএসএফের সহযোগিতায় টিএমএসএস দেশের বিভিন্ন এলাকায় এসইআইপি প্রকল্প বাস্তবায়ন করছে। প্রশিক্ষণ গ্রহণ করে অনেক যুবক ইতোমধ্যে স্বাবলম্বী হয়েছেন।
সূত্র জানায়, দশ হাজার ২০০ যুবককে প্রশিক্ষণ প্রদানের জন্য টিএমএসএসসহ ৮টি প্রতিষ্ঠানকে বাংলাদেশ ব্যাংক নির্বাচিত করেছে। এ জন্য এসইআইপি প্রকল্প বাস্তবায়নের লক্ষে ২০১৬ সালের ১৯ জানুয়ারি বাংলাদেশ ব্যাংক ও টিএমএসএসের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন