রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এবার আফ্রিদির ‘না’!

| প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : শহীদ আফ্রিদির বিদায়ী সংবর্ধনা নিয়ে নাটক এখনো চলমান। কিছুদিন আগেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নির্বাহী কমিটির সভাপতি নাজাম শেঠি টুইটারে জানিয়েছিলেন, আফ্রিদিকে বিদায়ী সংবর্ধনা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। এ জন্য আফ্রিদির সাথে কথাও হয় নাজামের। কিন্তু সময়ের সাথে মত পাল্টেছে পাকিস্তানি অলরাউন্ডারের। নাজামের সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন আফ্রিদি।
গত রোববার দুবাইয়ে দেখা করেছিলেন নাজাম ও আফ্রিদি। সেখানেই সাবেক অলরাউন্ডারকে বিদায়ী সংবর্ধনার প্রস্তাব দেন। এ ছাড়া আফ্রিদিকে ভবিষ্যতে দেশের ক্রিকেটে অন্য কোনোভাবে অবদান রাখতে অনুরোধ করেন নাজাম। প্রস্তাবটি নিয়ে কয়েকদিন ভাবনাচিন্তার পর গতকাল এ বিষয়ে নিজের মত টুইটারে প্রকাশ করেন একসময়ের বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই ক্রিকেটার। বিদায় সংবর্ধনা তিনি নেবেন না জানিয়ে বলেন, ‘বিদায়ী সংবর্ধনার প্রস্তাব ও আলোচনার জন্য আপনাকে ধন্যবাদ নাজাম শেঠী। দুর্ভাগ্যবশত ব্যক্তিগত বিষয়ে অঙ্গীকারবদ্ধ থাকায় আমি এ প্রস্তাব গ্রহণ করতে পারলাম না।’
তবে দলের বর্তমান টেস্ট অধিনায়ক মিসবাহ-উল-হক ও সদ্য টেস্টে ১০ হাজারি ক্লাবে নাম লেখানো প্রথম পাকিস্তানি ইউনিস খানকে বিদায়ী ম্যাচ খেলার সুযোগ দেয়ার জন্য বোর্ডের উপর নিজের সন্তুষ্টির কথা জানান আফ্রিদি, ‘আমার ইচ্ছা ছিল একটি নতুন নিয়ম চালু করা। আমি খুব খুশি মিসবাহ ও ইউনিস উপযুক্ত বিদায় পাচ্ছে। আশা করি ভবিষ্যতেও এ ধারা চালু থাকবে।’ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান তিন ম্যাচের টেস্ট সিরিজ শেষে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন মিসবাহ ও ইউনিস।
গত সেপ্টেম্বরে পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছে আন্তর্জাতিক বিদায়ী ম্যাচ খেলার সুযোগ চেয়েছিলেন আফ্রিদি। কিন্তু প্রায় ছয় মাসেও বোর্ডের কাছ থেকে কোনো সাড়া না পেয়ে ‘বিদায়ী ম্যাচ’ ছাড়াই গত ফেব্রæয়ারিতে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান ৩৭ বছর বয়সী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন