শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

শীত শেষ হলেও পর্যটক কমছে না কুয়াকাটায়

| প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

কলাপাড়া (পটুয়াখালী) থেকে এ এম মিজানুর রহমান বুলেট
শীতের শেষ ভাগের দিকেও পর্যটনকেন্দ্র কুয়াকাটায় দেশি-বিদেশি পর্যটকদের কমতি নেই। দীর্ঘ ১৮ কিলোমিটার সৈকতজুড়ে পর্যটকের উপচেপড়া ভিড়। আর এ পর্যটকের ভিড়ে পর্যটনশিল্প কুয়াকাটা যেন ফিরে পেয়েছে নতুন করে প্রাণচাঞ্চল্য। কেউ নিজে, কেউ পরিবার পরিজন নিয়ে, কেউ বা নিজের পছন্দের মানুষটিকে নিয়ে দেখতে এসেছেন। খাবার হোটেলসহ ব্যবসাপ্রতিষ্ঠানগুলোতে বেচাকনার ধুম পড়েছে। অধিকাংশ হোটেল, মোটেলের রুম আগাম বুকিং হয়ে যাওয়ায় ভ্রমণে আসা পর্যটকদের ভালো রুম পেতে কষ্ট হলেও কুয়াকাটার প্রাকৃতিক সৌন্দর্য সব দুঃখ ভুলিয়ে দিয়েছে। পর্যটকদের আনন্দ-উচ্ছাস করে সমুদ্রে গোসল করতেও দেখে গেছে।
সরেজমিন দেখা গেছে, হাজারো পর্যটকদের পদভারে মুখরিত সূর্যদয়-সূর্যাস্তের কুয়াকাটার সৈকত। জিরো পয়েন্ট, শ্রীমঙ্গল বৌদ্ধবিহার, মিশ্রিপাড়া সিমা বৌদ্ধ বিহার, জাতীয় উদ্যান, লেম্বুরচর, শুঁটকি পল্লী, রাখাইন মহিলা মার্কেট, গঙ্গামতি, কাউয়ারচর, লাল কাকড়ারচর, চরবিজয়, ইলিশ পার্কসহ পর্যটন স্পটগুলো এখন পর্যটকদের পদচারণায় মুখরিত হয়ে আছে। আর এ পর্যটকদের নিরাপত্তায় কাজ করছে কুয়াকাটা টুরিস্ট পুলিশ। টাঙ্গাইল থেকে স্বপরিবারে ঘুরতে আসা মো. রফিক মিয়া বলেন, ভালো হোটেলে রুম না পেলেও প্রাকৃতিক সৌন্দর্য আমাদের সব কষ্ট ঘুচিয়ে দিয়েছে। কিন্তু কুয়াকাটার ভাঙ্গন রক্ষায় সরকারের ব্যবস্থা নেয়া উচিত। সিলেট থেকে আসা রাহাত রহমান জানান, সূর্যাস্ত ও সূর্যদয় দেখেছি। এখানকার পরিবেশ আমাদের মুগ্ধ করেছে। কুয়াকাটা হোটেল-মোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক মোতালেব শরীফ জানান, বন্ধের দিনে পর্যটকদের চাপ একটু বেশি থাকে। পর্যটকদের কাক্সিক্ষত সেবা দিতে আমারা হোটেল-মোটেল মালিক সমিতি সবসময় প্রস্তুত। এ ছাড়া লেবুখালির ব্রিজটি যদি হয়ে যেত, তবে পর্যটকের সমাগম আরো অনেক বেশি বাড়ত।
কুয়াকাটা টুরিস্ট পুলিশের সিনিয়র এএসপি মো. জহিরুল ইসলাম জানান, সাপ্তাহিক ছুটির দিন ও এসএসসি পরীক্ষা শেষ উপলক্ষে ব্যাপক পর্যটকদের সমাগম ঘটেছে। সৈকতে পর্যটকদের নির্বিঘেন চলাফেরা এবং অপ্রীতিকর ঘটনা না ঘটে সে দিকে সার্বক্ষণিক নজর রাখা হচ্ছে। এ ছাড়া পর্যটকরা কোনো সমস্যার সম্মুখীন হলে টুরিস্ট পুলিশের সহযোগিতা নেয়ার জন্য অনুরোধ তিনি জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন