শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী জীবন

ইসলামী কর্মতৎপরতা

| প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

ইসলামী প্রকাশনা

নতুন বই
সমাজ ও রাষ্ট্রের অস্থিতিশিলতা, সমাজ ও পরিবারের ওপর দিয়ে বয়ে যাওয়া নানান অনাচার ও অপরাধের পাশাপাশি আত্মহত্যা প্রবণতা চিন্তাশীল মানুষকে ভাবিয়ে তুলেছে। সামান্য ব্যর্থতা আর হতাশা থেকেই মানুষ আত্মহননের পথ বেছে নিচ্ছে। এ তালিকায় নারী, পুরুষ, বয়স্ক, মধ্য বয়স্ক, তরুণ, যুবক সবশ্রেণির মানুষই রয়েছে। এ প্রবণতা দিন দিন বেড়েই চলেছে। এহেন পরিস্থিতিতে কী করণীয়? কোথায় এ সমস্যার সমাধান তাই নিয়ে প্রকাশিত হয়েছে নতুন বই ‘আত্মহত্যা : কারণ ও প্রতিকার’। মেধাবী আলেম মুফতী হেদায়েতুল হক স্বল্প কলেবরে আত্মহত্যার আদ্যোপান্ত তুলে এনেছেন বেশ সুন্দর করে। হতাশ ও আত্মহত্যাপ্রবণ মানুষ বইটি পড়লে আশা-আকাক্সক্ষা ও বেঁচে থাকার শক্তি পাবেন নতুন করে। দুনিয়ার সাময়িক কষ্ট সহ্য করে অনন্ত জীবন আখেরাতের জন্য প্রস্তুতি নিতে পারবেন বিশ্বাসের উষ্ণতা নিয়ে। বইয়ের গায়ে মূল্য লেখা আছে ১২০ টাকা। বইটি প্রকাশ করেছে সৃজনশীল প্রকাশনা প্রতিষ্ঠান গ্রন্থালয় ২৫/১/বি গোলাপবাগ, ঢাকা-১২০৩, মোবাইল : ০১৯১২ ২২২০৯৭ বইটির পরিবেশনায় রয়েছে, রাহনুমা প্রকাশনী, ইসলামী টাওয়ার, ৩২/এ আন্ডারগ্রাউন্ড, বাংলাবাজার, ঢাকা, মোবাইল : ০১৭৬২ ৫৯৩৩৪৯, ০১৯৭২ ৫৯৩৩৪৯

ইসলামী কৃষক-মজুর আন্দোলন
ক্ষমতাকে পাকাপোক্ত করতে চাকুরীজিবীদেরকে বৈশাখী ভাতা দিয়ে সন্তষ্ট রাখার পাশাপাশি কৃষককে ক্ষতির থেকে রক্ষা করে লাভবান করতে ক্ষতিগ্রস্ত আলু ও বেগুণ চাষীদের জন্য বিশেষ বরাদ্ধ দেয়ার দাবী জানিয়েছেন ইসলামী কৃষক-মজুর আন্দোলনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম কবির। তিনি বলেন, আমি সরেজমিনে গিয়ে কৃষকের সাথে কথা বলে ও গণমাধ্যমে প্রকাশিত রিপোর্টে জানতে পেরেছি আলু চাষীরা প্রতিমন আলুতে কমপক্ষে ১০০ টাকা লোকসান গুনছেন, আর বেগুন চাষীরা প্রতিমন বেগুনে ২০০ থেকে ২৫০ টাকা লোকসান গুনতে বাধ্য হচ্ছে। যা সরকারের কর্মকর্তারা দেখেও নিরব রয়েছে। সরকার কৃষকদের এ অবস্থায় নির্বিকার থাকলে ভবিষ্রতে দেশে কৃষি কাজ করার মতো কৃষক পাওয়া দুস্কর হযে যাবে।
আজ বিকেলে ইসলামী কৃষক-মজুর আন্দোলন ঢাকা মহানগর শাখার উদ্যোগে আয়োজিত নগর কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত দাবী জানান। ইসলামী কৃষক-মজুর আন্দোলন ঢাকা মহানগর আহবায়ক আলহাজ্ব মোঃ ইসমাইল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোঃ ইয়াছিন আকন্দ, ঢাকা মহানগর যুগ্ম আহবায়ক হাজী মোঃ সেলিম, সদস্য সচিব মোঃ মাসুম বিল্লাহ ও হাজী মোহাম্মদ আবদুল্লাহ প্রমূখ।

ইসলামী ঐক্যজোট
ইসলামই বাংলাদেশের স্বাধীনতার একমাত্র রক্ষাকবচ। ২৬ শে মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ঢাকা মহানগর ইসলামী ঐক্যজোট এক দোয়া ও আলোচনা সভার আয়োজন করে, আল্লামা সৈয়দ মুছলেহউদ্দীন রহ. মিলনায়তনে, ঢাকা মহানগর সভাপতি মাওলানা ইলিয়াছ আতহারীর সভাপতিত্বে অনুষ্ঠিত ঢাকা মহানগর সম্পাদক মাওলানা আনোয়ার আনসারীর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন,ইসলামী ছাত্র সমাজের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা মোহাম্মদ ইসমাইল বোখারী, মাওলানা যোবায়ের মাসুদ, মাওলানা নাজমুল হক, মাওলানা আবদুল গফুর ও ইসলামী ছাত্র সমাজের কেন্দ্রীয় সভাপতি মাওলানা হাফেজ হাবিবুর রহমান প্রমুখ, বক্তাগণ স্বাধীনতা যুদ্ধে জীবন বাজী রেখে যারা যুদ্ধ করে এদেশকে হানাদার মুক্ত করেছিলেন তাদের মাগফেরাত কামনা করেন ও অন্যান্যদের স্মৃতির প্রতি গভীরশ্রদ্ধা নিবেদন করেন। বক্তাগণ আরও বলেন, ইসলামই বাংলাদেশের স্বাধীনতার একমাত্র রক্ষাকবচ, এ মাটির সাথে ইসলামের সম্পর্ক দুর্বল হলে স্বাধীনতা বিলুপ্ত হবে, এদেশের আপামর জনতা রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে পাকিস্তানের গোলামী ছিন্ন করেছিল, অন্য কোন দেশের দাসত্ব মাথাপেতে নেয়ার জন্য নয়। আগামী দিনে স্বাধীনতার শত্রুদের চিন্থিত করে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার আন্দোলনে বলিষ্ঠ ভূমিকা রাখার প্রত্যয় নিয়ে দোয়া মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষনা করা হয়। -প্রেস বিজ্ঞপ্তি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন