সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী জীবন

ইসলামী কর্মতৎপরতা

মিল্লি খানাকাহ | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

রাজধানীর মতিঝিলে বাদ মাগরিব মিল্লি খানাকাহ এর সুধীবৃন্দ এক বৈঠকে বসেন। বিশ্বসাহিত্য ও ইতিহাস গবেষণা কেন্দ্রের চেয়ারম্যান আল্লামা উবায়দুর রহমান খান নদভী দা.বা. এর সভাপতিত্বে উক্ত বৈঠকে বিশেষ অতিথি ছিলেন, বঙ্গভবন স্টাফ কোয়ার্টার মসজিদের খতিব ও মাদরাসাতুত তাকওয়ার প্রিন্সিপাল হযরত মাওলানা জিয়াউর রহমান দা.বা.। বৈঠকে আল্লামা নদভী দা.বা. প্রণিত মিল্লি নিসাব ও এর পাঠসূচী আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন, মিল্লি নিসাব ভিত্তিক বড়দের দীনি শিক্ষা কার্যক্রম মতিঝিল ইউনিটের প্রধান হযরত মাওলানা উসমান ও মাওলানা এনামুল হক সাহেব। বৈঠকে মিল্লি খানাকাহ (খানাকাহ জামিয়া মিল্লিয়া ঢাকা) এর লক্ষ্য উদ্দেশ্য ও কর্মসূচী তুলে ধরে বয়ান রাখেন আল্লামা নদভী দা.বা.। তিনি বলেন আমরা সকল শিশুর মক্তবের শিক্ষা, বড়দের দীনি শিক্ষা, ঘরোয়া তা’লিম, মাদরাসার যুগোপযুগি কারিকুলাম, দেশ ও জাতির সকল বিষয়ে শরীয়তের প্রস্তাবনা ও দীনি সমাধান নিয়ে কাজ করছি। খানাকাহ এর খাদেম হিসাবে সামগ্রিক দীনি কাজের রূপরেখা অতীত বুযুর্গদের পদাঙ্ক অনুসরণ করে চালিয়ে যাবো। অন্যান্যের মধ্যে আলোচনা করেন মুফতি আব্দুল মুমিন, মাওলানা আশরাফুল হক, মাওলানা কবির আহমাদ, জনাব আনওয়ার খান প্রমুখ। গোটা অনুষ্ঠানটি সমন্বয় করেন মাওলানা আব্দুল্লাহ বিন আলাউদ্দীন।
মিল্লি খানাকাহর আগামী মজলিস ‘ইলমি সেমিনার’ আকারে অনুষ্ঠিত হবে। বিষয়: আমাদের শিক্ষা: ঐতিহ্য অতীত ও বর্তমান। তারিখ: ২৭ এপ্রিল ২০১৮ শুক্রবার, বাদ মাগরিব। স্থান: মাদরাসুত তাকওয়া। ২৬ হাটখোলা রোড, টিকাটুলি, ঢাকা ১২০৩ দেলোয়ার কমপ্লেক্স, গ্রান্ড দরবার হোটেলের ওপরে, লিফটের ৭। যোগাযোগ: ০১৬৭৭১০৯৫৪৩, ০১৭৬০৭৩৭৮৭১
ইসলামী ঐক্যজোট
বাংলাদেশ নেজামে ইসলাম পার্টী কক্সবাজার জেলার যুগ্ম সম্পাদক, রামু উপজেলার সাধারণ সম্পাদক, রামু রাজারকুল আসমা সিদ্দীকা রহ. মাদরাসার পরিচালক মাওলানা আবদুছ ছালাম কুদছী রহ. এর অকাল মৃত্যুতে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টী, ঢাকা মহানগরের সভাপতি মাওলানা ইলিয়াছ আতহারী ও সাধারন সম্পাদক আনোয়ার আনসারী এক যুক্ত বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেন। তারা বলেন, মরহুম ছিলেন একাধারে ইসলামী আন্দোলনের বীর সিপাহসালার, আলেমে দীন, সেবক, সংগঠক ও একজন আদর্শ শিক্ষক। তাঁর শুন্যতা আমাদের হৃদয়ের গহীনে দীর্ঘ দিন অনুরণিত হবে। আমরা তাঁর মৃত্যুতে গভীর শোকাহত, মহান আল্লাহর দরবারে তাঁর আত্মার মাগফেরাত কামনা করছি, সেই সাথে শোকাহত পরিবারকে আল্লাহপাক যেন সবরে জামিল এখতিয়ারের তওফিক দেন সেই কামনা করছি।
বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি
নেজামে ইসলাম পার্টি ঢাকা মহানগরের অতীত মনীষীগণের স্মরণে আয়োজিত আলোচনা সভায় বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ বলেছেন, অতীত মনীষীগণ তথা পূর্বসুরীদের চিনলে, বুঝলে এবং অনুসরণ করলেই ইসলাম ও দেশবিরোধী সকল চক্রান্ত প্রতিহত করা সম্ভব। নেতৃবৃন্দ বলেন, পূর্বসুরীদের পথপ্রদর্শণ থেকে শিক্ষা নিলে বর্তমান আলেম-ওলামা ও নেতৃবৃন্দকে ইসলাম ও দেশের স্বার্থে আন্দোলন করা সহজ হবে। গতকাল ঢাকার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জ-৩ এ অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে নেতৃবৃন্দ এসব কথা বলেন। সংগঠনের ঢাকা মহানগর সভাপতি মাওলানা মূসা বিন ইজহারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি আল্লামা মুফতী ইজহারুল ইসলাম চৌধুরী। আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর মাওলানা শাহ আতাউল্লাহ. নেজামে ইসলাম পার্টির সিনিয়ল সহ-সভাপতি মাওলানা ফজলুর রহমান, ইসলামী আন্দোলনের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, জমিয়তের যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর সভাপতি মাওলানা মঞ্জুলুল ইসলাম আফেন্দি। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নেজামে ইসলাম পার্টির মহাসচিব মাওলানা আব্দুল মাজেদ আতহারী, সহ-সভাপতি আব্দুর রহমান চৌধুরী, খেলাফত আন্দোলন মহানগর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, খেলাফত মজলিসের মহানগর সভাপতি শেখ গোলাম আসগর, দলের প্রচার সচিব মুফতি দ্বীনে আলম হারুনী, নগর সেক্রেটারী মুফতী দিলাওয়ার হোসাইন মাইজী ও মাওলানা গোলাম কিবরিয়া প্রমুখ।
-প্রেস বিজ্ঞপ্তি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন