রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শেখ রাসেল-মোহামেডানের তিন পয়েন্ট কাটা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মে, ২০১৮, ১২:০০ এএম

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পেশাদার লিগ কমিটির জরুরি সভায় শেখ রাসেল ক্রীড়া চক্র ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের তিন পয়েন্ট করে কাটা হলো। গতকাল বাফুফে ভবনে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন সিনিয়র সহ-সভাপতি ও লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী। সভায় সর্বসম্মতিক্রমে চারটি সিদ্ধান্ত গৃহীত হয়। এগুলো হল- বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০১৬-১৭-এর পয়েন্ট টেবিল অনুমোদিত, ফিফার নির্দেশনা অনুযায়ী মোহামেডান এবং শেখ রাসেলের ৩ পয়েন্ট করে কর্তন, বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০১৮-১৯’ এর কার্যক্রম ও ফেডারেশন কাপের মাধ্যমে আসন্ন ফুটবল মৌসুম শুরুর ঘোষণা।
প্রিমিয়ার লিগ ২০১৮-১৯’ এর কার্যক্রমের মধ্যে রয়েছে- ‘ক’ অনূর্ধ্ব-১৭ ফুটবল লিগ পরবর্তী মৌসুমে লিগ পদ্ধতি অনুষ্ঠিত হবে (এবার অনূর্ধ্ব-১৮ নামে যেটি টুর্নামেন্ট হয়েছে), ‘খ’ সর্বোচ্চ ৮ হতে সর্বনিম্ন ৫টি ভেন্যুতে নতুন মৌসুমের প্রিমিয়ার লিগ অনুষ্ঠিত হবে এবং প্রতি ভেন্যুর আলকে পরবর্তী ৩ বছর একই ভেন্যুতে খেলতে হবে, ‘গ’ বিদেশী খেলোয়াড় কোটা ৩ জন এবং ১ জন এশিয়ান কোটায় রেজিস্ট্রেশন করতে পারবে এবং ‘ঘ’ নতুন মৌসুমের খেলোয়াড় রেজিস্ট্রেশন (প্রথম উইন্ডো) ২৫ জুলাই থেকে ৩০ আগস্ট পর্যন্ত অনুষ্ঠিত হবে।
২০১৩ সালে মোহামেডানের কোচ ছিলেন নাইজেরিয়ান এমেকা ইউজিগো। তার বেতন বকেয়া রেখে বিদায় করে দিয়েছিল ক্লাবটি। আর ২০১৪ সালে মিরোস্লাভ সাভানোভিচকে নিজেদের ক্লাবে লিগ খেলাতে নিয়ে আসে শেখ রাসেল। সার্বিয়ান এই ফরোয়ার্ডের পাওনা পরিশোধে গড়িমসি করেছিল তারা। বকেয়া নিয়ে শেষ পর্যন্ত এমেকা ও সাভানোভিচ ফিফার কাছে নালিশ করেন। ফিফার নির্দেশনা মেনে বাফুফে আগেই জরিমান করেছে মোহামেডান ও শেখ রাসেলকে। সঙ্গে কাল তাদের তিন পয়েন্ট করে কেটে নেয়া হয়েছে। তবে পয়েন্ট কাটা হলেও তাদের অবস্থানের কোনো হেরফের হয়নি। গত লিগে মোহামেডান ছিল পঞ্চম, শেখ রাসেল ষষ্ঠ। পয়েন্ট কেটে নেয়ার পরও একই অবস্থানে রয়েছে দল দু’টি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন