শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এবার চ্যাম্পিয়নদের হারালো মোহামেডান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মে, ২০১৮, ১২:০০ এএম

ঘরোয়া হকির মর্যাদাপূর্ণ আসর গ্রীন ডেল্টা ইনস্যুরেন্স প্রিমিয়ার লিগে এবার চ্যাম্পিয়নদের হারালো ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। লিগের বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা মেরিনার ইয়াংস ক্লাবকে হারিয়ে টানা দশম জয় তুলে নিলো তারা। গতকাল বিকালে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে গুরুত্বপূর্ণ ম্যাচে মোহামেডান ৩-১ গোলে মেরিনারকে হারিয়ে শিরোপা জয়ের পথে আরেক ধাপ এগিয়ে গেল। লিগে এটা মেরিনারের প্রথম হার। ১০ ম্যাচে জিতে ৩০ পয়েন্ট পেয়ে তালিকার শীর্ষে উঠে আসলো মোহামেডান। সমান ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে মেরিনারের জায়গা হলো দ্বিতীয়স্থানে। আর ৯ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে আবাহনী নেমে গেল তৃতীয়স্থানে।
আগের ম্যাচে ক্লাব কাপ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেডকে প্রথম হারের স্বাদ দিয়ে অপ্রতিরোধ্য মোহামেডান অপেক্ষায় ছিলো বর্তমান চ্যাম্পিয়ন মেরিনারের বিপক্ষে জ্বলে ওঠার। ঠিকই জ্বলে উঠলো সাদাকালোরা। কাল মেরিনারের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই উজ্জীবিত মোহামেডান আক্রমণাতœক হকি উপহার দেয়। এ ম্যাচের ক্ষনে ক্ষণে ছিল উত্তেজনা, উম্মাদনা আর আম্পায়ারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ। দু’দফায় ম্যাচ বন্ধ ছিল প্রায় বিশ মিনিট। আম্পায়ারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে রিভিউ নিয়েও দু’বার জিতেছে সাদাকালোরা। এমন গোলযোগ আর উত্তেজনার ম্যাচে শেষ পর্যন্ত আর চাপ নিতে পারেনি মেরিনার। অন্যদিকে চাপেই ভালো খেলা উপহার দেয় ঐতিহ্যবাহীরা। গত সোমবার আবাহনীকে ২-১ গোলে হারিয়ে উজ্জীবিত মোহামেডান প্রতিজ্ঞাবদ্ধ ছিলো মেরিনার বধে।
শেষ পর্যন্ত সেটাই করে দেখালো তারা। প্রথমে পিছিয়ে পড়েও জয় নিয়ে ঠিকই মাঠ ছাড়ে জিমি বাহিনী। ম্যাচের আট মিনিটে প্রথম সুযোগ সৃষ্টি করে মোহামেডান। এসময় রাব্বি সালেহিনের রিভার্স হিট লক্ষ্যভ্রষ্ট হয়। পরের মিনিটেই বল নিয়ে এগিয়ে যাওয়া গুরজিন্দরকে অবৈধভাবে বাধা দেন মেরিনারের গোলরক্ষক অসীম গোপ। ফলে পেনাল্টি স্ট্রোক পায় মোহামেডান। কিন্তু অরবিন্দরের স্ট্রোক শট রুখে দেন অসীম। ২২ মিনিটে আরেকটি সুযোগ নষ্ট করে সাদাকালোরা। এসময় পেনাল্টি কর্ণার (পিসি) থেকে শামসের সিংয়ের পুশ কামরুজ্জামান রানার স্টপের পর অরবিন্দরের হিট লক্ষ্যভ্রষ্ট হয়। তবে ম্যাচের ধারার বিপরীতে প্রথমার্ধের শেষ মিনিটে এগিয়ে যায় মেরিনার ইয়াংস। গোল করেন হাসান যুবায়ের নিলয়। পুষ্কর ক্ষিসা মিমোর ডান দিক দিয়ে বাড়ানো বলে নিলয়ের হিট মোহামেডানের বোর্ডে আছড়ে পড়ে (১-০)। উল্লাসে ফেটে পড়ে মেরিনার শিবির। কিন্তু খুব বেশিক্ষণ স্থায়ী হয়নি তাদের এই উল্লাস। নয় মিনিট পর ফের পেনাল্টি স্ট্রোক পায় জিমি বাহিনী। গুরজিন্দর সিংয়ের হিট সরাসরি জালে আশ্রয় নিলে সমতায় ফেরার আনন্দে মেতে ওঠে সাদাকালো শিবির (১-১)। পরবর্তীতে মেরিনারের পাওয়া একটি পেনাল্টি স্ট্রোকে আম্পায়ারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে রিভিউ চায় মোহামেডান। খেলা বন্ধ থাকে। সিদ্ধান্তটা মোহামেডানের পক্ষেই যায়। এরপর মাঠের সাইড লাইনে গিয়ে দাঁড়িয়ে থাকেন মেরিনারের খেলোয়াড়রা। এতে প্রায় ১৫ মিনিট খেলা বন্ধ থাকে। এর আগেও একবার আট মিনিট বন্ধ ছিল খেলা। শেষ দিকে অবশ্য টানা দু’গোল করে মোহামেডানকে চ্যাম্পিয়নদের বিপক্ষে জয় এনে দেন ভারতীয় অরবিন্দর সিং। দু’টি গোলই আসে পিসি থেকে। ৬৪ মিনিটে শামসের সিংয়ের পুশে রানা স্টপ করলে নিখুঁত হিটে ড্রাগ করে বল জালে জড়ান অরবিন্দর (২-১)। ৬৮ মিনিটে আবারও পিসি পায় সাদাকালোরা। এবারও শামসের সিংয়ের পুশে রানা বল স্টপ করলে নিখুঁত হিটে গোল করেন অরবিন্দর (৩-১)।
ম্যাচ শেষে মোহামেডান অধিনায়ক রাসেল মাহমুদ জিমি বলেন,‘আমরা দল হিসেবে খেলেছি বলেই ম্যাচ জিতেছি। তবে বেশ ক’বার আমাদের উত্তেজিত করার চেষ্টা করেছেন মেরিনারের খেলোয়াড়রা। কিন্তু আমরা মাথা ঠান্ডা রেখে খেলেছি। কোন ভাবেই উত্তেজিত হইনি। তাছাড়া ওদের পাওয়া একটি পেনাল্টি স্ট্রোকও আমরা রিভিউ নিয়ে জিতেছি। কারন আমি জানতাম বলটি ইনসাইড ছিল।’ অন্যদিকে মিশর, জার্মানী ও ভারতের মতো দেশ থেকে খেলোয়াড় এনেও বড় ম্যাচ জিততে পারেনি মেরিনার ইয়াংস। একই ভেন্যুতে দিনের প্রথম ম্যাচে সাধারণ বীমা ৩-৩ গোলে ড্র করেছে পুলিশ ক্লাবের বিপক্ষে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন