শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পাকিস্তানকে হারিয়ে দিল বাংলাদেশ

নারী এশিয়া কাপ টি-২০

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুন, ২০১৮, ৫:০৮ পিএম

এশিয়া কাপের শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। শ্রীলঙ্কার বিপক্ষে মাত্র ৬৩ রানে অলআউট হয়ে ৬ উইকেটে হেরেছে রুমানারা। তবে ঘুরে দাঁড়াতে একদমই সময় নেয়নি তারা। আজ সোমবার দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়ে দিয়েছে তারা।

মালয়েশিয়ার কুয়ালা লামপুরের কিনরারা একাডেপমি ওভল স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সালমা খাতুন। ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৯৫ রান তোলে পাকিস্তান। সর্বোচ্চ ২১ রান করেন সানা মির। এছাড়া নাহিদা ১৩, বিসমাহ ১১, জাভেরিয়া ১৮, নিদা দার ১৮* রান করেন। ২৩ রানে ২ উইকেট নেন নাহিদা। একটি করে শিকার সালমা, ফাহিমা ও রুমানার।

৯৬ রানের জবাবে ব্যাট করতে নেমে ১৩ বল বাকি থাকতে মাত্র ৩ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। শুরুতে জোড়া ধাক্কার পরও (আয়েশা ৫ ও ফারজানা ২) শামীমা সুলতানার ব্যাটে জয়ের পথ খুঁজে পায় সালমার দল। ৩১ রানে এই ওপেনার ফিরে গেলে জয়ের শেষ অঙ্কটা খুব সহজেই মিলয়ে নেন নিগার সুলতানা (৩১*) ও ফাহিমা খাতুন (২৩*)। একটি করে উইকেট নেন আনাম, নাসরা ও নিদা দার।

ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্সে ম্যাচ সেরার পুরস্কার জিতে নেন বাংলাদেশের অলরাউন্ডার ফাহিমা খাতুন। গ্রুপ পর্বে আগামীকাল বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। ৭ জুন থাইল্যান্ডের বিপক্ষে এবং ৯ জুন গ্রুপ পর্বের শেষ ম্যাচে সালমাদের প্রতিপক্ষ স্বাগতিক মালয়েশিয়া। আসরের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ১০ জুন।

দিনের অন্য ম্যাচে ভারত ৬৬ রানে থাইল্যান্ডকে এবং শ্রীলঙ্কা ৯০ রানে স্বাগতিক মালয়েশিয়াকে হারিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন