রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিআরটিসি ডিপোতে দুদকের অভিযান

স্টাফ রিপোটার : | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৮, ৬:০২ পিএম

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট করপোরেশনের (বিআরটিসি) ঢাকাস্থ জোয়ার সাহারায় ডিপোতে যানবাহন মেরামত ব্যয়, গাড়িতে অতিরিক্ত জ্বালানি তেল ব্যবহারসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) অ্যানফোর্সমেন্ট টিম। অভিযোগের পরিপ্রেক্ষিতে গতকাল বৃহস্পতিবার দুপুরে আড়াই ঘণ্টাব্যাপী সংস্থাটির অভিযান চালানো হয়। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য জানিয়েছেন। 

এ বিষয়ে দুদক অ্যানফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক মোহাম্মদ মুনীর চৌধুরী জানান, বিআরটিসি জনসেবামূলক প্রতিষ্ঠান। দুদকের অভিযান এ প্রতিষ্ঠানের সুশাসন বৃৃদ্ধিতে শক্তিশালী ভূমিকা রাখবে।
দুদক জানায়, দুদক পরিচালক মো: ফরিদুর রহমানের নেতৃত্বে পুলিশসহ ১০ সদস্যের টিম অভিযান চালিয়ে বিআরটিসির ঐ ডিপোর যানবাহন মেরামত ব্যয় সংক্রান্ত বিভিন্ন বিল-ভাউচার, রেজিস্টার ও স্টোর রুম পর্যবেক্ষণ করে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করে। টিমের সদস্যরা বিআরটিসির বাসে নির্ধারিত মাইলেজ অনুসারে জ্বালানি তেল ব্যবহার হচ্ছে কি না ও স্টক রেজিস্টার অনুসারে যন্ত্রপাতি ক্রয় করা হয়েছে কি না-তা পরীক্ষা করেন। এ সময় ডিপোর ম্যানেজার ইঞ্জিনিয়ার মো: মনিরুজ্জামান দুদক টিমকে সহযোগিতা প্রদান করেন এবং জানান ভবিষ্যতে তারা এই দপ্তরকে অনিয়ম ও দুর্নীতিমুক্ত করার সর্বাত্মক প্রয়াস চালাবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন