বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

লজ্জার হার বাংলাদেশের

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

 প্রথম ইনিংসের দু:স্বপ্নের সঙ্গে দ্বিতীয় ইনিংসের একই বিভীষিকা লজ্জার হার এনে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট দলকে। আগের ইনিংসের ক্যারিবিয়ান নায়ক কেমার রোচ আর বোলিংই করতে পারলেন না হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে। তবে দ্বিতীয় বাংলাদেশের ব্যাটিং ধসিয়ে দিলেন শ্যানন গ্যাব্রিয়েল ও জো হোল্ডার। দু’জন মিলে নিলেন আট উইকেট (গ্যাব্রিয়েল ৫ ও হোল্ডার ৩)। ফলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগা টেস্টে এক ইনিংস ও ২১৯ রানের লজ্জার হার হলো বাংলাদেশের।
যদিও প্রথম ইনিংসের ৪৩ রানের মতো চরম বিব্রতকর কিছু হয়নি। তবে যেটা হয়েছে, সেটিও হতাশায় মুখ লুকানোর মতোই। এবার ঠিক ৪৩ রানেই নেই ইনিংসের অর্ধেক। শেষ পর্যন্ত গতকাল অ্যান্টিগা টেস্টের তৃতীয় দিন দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ ১৪৪ রানে অলআউট হলে ইনিংস ব্যবধানের হার এড়াতে পারেননি সাকিবরা।
এর আগে অ্যান্টিগা টেস্টে প্রথম ইনিংসে ৪৩ রানে অলআউট হয়ে নিজেদের টেস্ট ক্রিকেট ইতিহাসে সর্বনি¤œ রানের রেকর্ড গড়ে বাংলাদেশ। প্রথম ইনিংসের মত দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগাররা। তারা ওয়েস্ট ইন্ডিজকে প্রথম ইনিংসে ৪০৬ রানে গুটিয়ে দিয়ে বৃহস্পতিবার নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে দিন শেষে ৬ উইকেটে ৬২ রান তুলে। এই সংগ্রহ নিয়েই কাল ইনিংস হার এড়াতে তৃতীয় দিনের লড়াইয়ে নামে সাকিবের দল। কিন্তু যথারীতি একই হতশ্রী অবস্থা বাংলাদেশের ব্যাটসম্যানদের। ৮২ রান তুলতে তাদের নেই বাকি ৪ উইকেট। ফলে দু’দিনেই লজ্জার হার মেনে নিলো টাইগাররা।
দ্বিতীয় ইনিংসে একমাত্র নুরুল হাসান ছাড়া অন্যরা ছিলেন নিস্প্রভ। শেষ পর্যন্ত নুরুল ৬৪ রান করলে হারের ব্যবধান কিছুটা কমে। তবে ইনিংস হার এড়ানো সম্ভব হয়নি বাংলাদেশের। এই ইনিংসে বাংলাদেশের পক্ষে বোলার রুবেল হোসেন দ্বিতীয় সর্বোচ্চ ১৬ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের গ্যাব্রিয়েল ৭৭ রানে ৫ ও হোল্ডার ৩০ রানে ৩টি উইকেট শিকার করেন। ১৬ রান দিয়ে অপর দুই উইকেট পান কুমিন্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
Moin Khan ৭ জুলাই, ২০১৮, ৩:০১ এএম says : 0
আপনারা অধিকাংশ খেলোয়াড়ই এখন খেলার চেয়ে অন্যান্য ধান্দায় ব্যাস্ত হয়ে পড়েছেন, যার ফলে খেলাটায় আর সেই মনোসংযোগ নেই।
Total Reply(1)
Monjur Alam ৭ জুলাই, ২০১৮, ২:২৯ পিএম says : 4
গাড়ী, প্লট, বাড়ী , নগদ অর্থ এরপর এমপি দেয়ার আশ্বাস দেখালে খেলোয়াড়দের মন কি আর খেলায় থাকে?
Mizanur Rahman Raju ৭ জুলাই, ২০১৮, ৩:০২ এএম says : 0
হয়তো তাদের মনটা প‌ড়ে আ‌ছে রাজনী‌তি‌র মা‌ঠে।
Total Reply(0)
Monjur Alam ৭ জুলাই, ২০১৮, ২:৩৪ পিএম says : 0
গাড়ী, প্লট, বাড়ী , নগদ অর্থ এরপর এমপি দেয়ার আশ্বাস দেখালে খেলোয়াড়দের মন কি আর খেলায় থাকে?
Total Reply(0)
২৯ আগস্ট, ২০১৮, ৯:২২ পিএম says : 0
এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন