রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সেতুর মাঝখানে গর্ত : যান চলাচল বন্ধ

আনোয়ারা (চট্টগ্রাম) থেকে জাহেদুল হক | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৮, ১২:০৪ এএম

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বারখাইন ইউনিয়নের জান আলী সড়কে কাটাখালী খালের ওপর নির্মিত ঝিওরী নেজামের সেতুর মাঝখানে গর্তের সৃষ্টি হওয়ায় যান চলাচল বন্ধ রয়েছে। এতে জনদুর্ভোগ চরম আকার ধারণ করেছে। ইতোপূর্বে এ জরাজীর্ণ সেতুটির মেরামত কাজ করা হলেও এবার নতুন করে মাঝখানে বিশালাকার গর্ত হওয়ায় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন এলাকাবাসী।
সরেজমিন গিয়ে দেখা যায়, মানুষ হেঁটে সেতু পার হচ্ছে। সেতুর দুই পাশেও ফাটল দেখা দিয়েছে। সেতুতে সৃষ্টি হওয়া গর্তে বেরিয়ে আছে রড। স্থানীয় লোকজন জানান, এই সেতু দিয়ে বারখাইন ইউনিয়নের ঝিওরী, শিলাইগড়া, তৈলারদ্বীপ ও শোলকাটা গ্রামের বাসিন্দা ছাড়াও পাশবর্তী দুই ইউনিয়ন বটতলী ও বরুমচড়া এলাকার বাসিন্দারা চলাচল করেন। ২০১৫-১৬ অর্থবছরে এডিপির অর্থায়নে সেতুটির সংস্কার কাজ করা হয়। এক বছর আগে সেতুর মাঝখানে ছোট একটি গর্ত হয়। কিন্তু মেরামত না করায় গর্তটি বড় হয়ে দীর্ঘদিন ধরে গাড়ি চলাচল করছে না।
জানতে চাইলে বারখাইন ইউনিয়নের চেয়ারম্যান হাসনাইন জলিল চৌধুরী শাকিল জানান সেতুটি নিয়ে এলাকার মানুষ কষ্ট পাচ্ছে। ইতোমধ্যে বিষয়টি স্থানীয় সরকার প্রকৌশল বিভাগকে জানানো হয়েছে। তারা আশ্বাস দিয়েছে দ্রæত নতুন সেতু নির্মাণে ব্যবস্থা নেবে।
স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের আনোয়ারা উপজেলা প্রকৌশলী তাসলিমা জাহান বলেন, সেতুটি পুনর্নির্মাণের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রতিবেদন পাঠানো হয়েছে। অনুমোদন পেলেই কাজের জন্য টেন্ডার দেয়া হবে। তবে সেতুটি ঝুঁকিপূর্ণ হওয়ায় আপাতত উপজেলা পরিষদ তহবিল থেকে মেরামতের ব্যবস্থা করা হচ্ছে।
আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী ইনকিলাবকে জানান, স্থানীয় জনপ্রতিনিধি ও বাসিন্দারা সেতু ঝুঁকিপূর্ণ হয়ে পড়ার বিষয়টি জানিয়েছেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে দ্রæত ব্যবস্থা নেব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন