রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অনুশীলন ম্যাচে নেই মাশরাফি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

অনুস্থ স্ত্রীর পাশে থাকার জন্যে ওয়েস্ট ইন্ডিজ সফর অনিশ্চিত ছিল মাশরাফি বিন মুর্তজার। কিন্তু শঙ্কা কাটিয়ে ক্যারিবীয় সফরে থাকছেন টাইগার অধিনায়ক। তবে ওয়ানডে সিরিজের আগে একমাত্র অনুশীলন ম্যাচে দেখা যাবে না ‘নড়াইল এক্সপ্রেসকে’। জ্যামাইকার সাবিনা পার্কে গতকাল রাতে অনুষ্ঠিত হওয়ার কথা ম্যাচটি। যেখানে বাংলাদেশের প্রতিপক্ষ ইউনিভার্সিটি অব ওয়েস্ট ইন্ডিজ ভাইস চ্যান্সেলর একাদশ।
একটু দেরিতেই দেশ ছাড়েন দলপতি মাশরাফি। ম্যাচের প্রায় একদিন আগেও ভেন্যুতে পৌঁছাতে পারেননি। দীর্ঘ ভ্রমণ কালান্তির কারণেই অনুশীলন ম্যাচ খেলা হচ্ছে না তার। গত ১৬ জুলাই মধ্যরাতে উইন্ডিজের উদ্দেশে দেশ ত্যাগ করেন মাশরাফি। যখন জ্যমাইকায় পা রাখেন, তখন বাংলাদেশ দল অনুশীলন ম্যাচ খেলতে মাঠেই থাকবে। ওয়ানডে দলের নেতার তাই কার্যত কোনো সুযোগই নেই এতে যোগদানের।
দুঃস্বপ্নের টেস্ট সিরিজ শেষ হওয়ার পর বাংলাদেশের সামনে এবার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। টেস্ট ও টি-২০ না খেললেও মাশরাফি এখনও পুরোদমে খেলছেন ওয়ানডে। তবে স্ত্রীর অসুস্থতার কারণে মাশরাফির সফরে যাওয়া নিয়ে তৈরি হয়েছিল সংশয়। দলের অন্যতম সেরা ক্রিকেটারকে পেতে মরিয়া ছিলেন নির্বাচকরা। আর তাই মাশরাফির জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতেও রাজি ছিলেন তারা। যে কারণে দলের অন্য ক্রিকেটাররা নির্ধারিত সময়ে সফরে গেলেও মাশরাফি সফরে গেছেন দেরিতে। আর তাই অধিনায়ক থাকছেন না অনুশীলন ম্যাচে।
ওয়ানডে সিরিজে বাংলাদেশের জন্য সবচেয়ে বড় হুমকি হতে পারেন ক্রিস গেইল ও আন্দ্রে রাসেল। তবে বাংলাদেশও নিজেদের পরখ করতে মূল সিরিজের আগেই এই দুইজনকে সামনে পাচ্ছে। গতকালের প্রস্তুতি ম্যাচে দলে ছিলেন দুইজনই। ইউনিভার্সিটিস অব ওয়েস্ট ইন্ডিজ ভাইন্স চ্যান্সেলর একাদশের নেতৃত্ব উইকেটকিপার ব্যাটসম্যান চাডউইক ওয়াল্টনের ঘাড়ে। এই তিনজন ছাড়া ওয়েস্ট ইন্ডিজের শীর্ষ ক্রিকেটারদের আর কেউ অবশ্য নেই প্রস্তুতি ম্যাচে।
গেইল ও রাসেল দুজনই এই সিরিজের আগে খেলেছেন কানাডার গেøাবাল টি-টোয়েন্টি ক্রিকেটে। গেইল সবশেষ ওয়ানডে খেলেছেন গত মার্চে বিশ্বকাপ বাছাই পর্বে। ২০১৫ বিশ্বকাপের পর রাসেল কেবল একটিই ওয়ানডে খেলেছেন, সেটিও ঐ বছরের নভেম্বরে।
বাংলাদেশের ১৬ সদস্যের ওয়ানডে স্কোয়াডের ৯ জনই ছিলেন টেস্ট দলে। আর তাই তাদের ছিল না টেস্ট সিরিজ শেষে ঘরে ফেরার তাড়া। স্বাগতিকদের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ২২ জুলাই গায়ানায়। ২৫ জুলাই একই মাঠে গড়াবে সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচ। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে ২৮ জুলাই, সেন্ট কিটসে। ওয়ানডে সিরিজ শেষে উইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে সফরকারী বাংলাদেশ। যার দুটি ম্যাচের ভেন্যু যুক্তরাষ্ট্র।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন