বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

মুশফিক-লিটনের ব্যাটে স্বস্তির রান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

টেস্ট সিরিজের দুঃসহ স্মৃতি নিয়ে ওয়ানডে সিরিজ খেলতে হবে বাংলাদেশ দলকে। তবে সেই ক্ষতে কিছুটা মলমের কাজ করতে পারে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচটা। স্বস্তির কারণ হচ্ছে, ক্রিস গেইল, আদ্রে রাসেলদের নিয়ে গড়া ইউনিভার্সিটি অব উইন্ডিজ ভাইস চ্যান্সেলর্স একাদশকে হারিয়েছে ৪ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। ব্যাটিংয়ে রান পেয়েছেন মুশফিকুর রহিম ও লিটন দাস। বল হাতে ঝলক দেখিয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত।
টস জিতে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৯ উইকেটে ২২৭ রান করেছিল চ্যাডউইক ওয়ালটনের দল। ১৪ রানে ৪ উইকেট নিয়ে ক্যারিবিয়ানদের লাগাম টানেন মোসাদ্দেক হোসেন সৈকত। ওই রান টপকে যেতে ৪৩ ওভার ৩ বল খেলতে হয়েছে বাংলাদেশকে। হারাতে হয় ৬ উইকেট। মুশফিকুর রহিম ৭৫ ও লিটন দাস ৭০ রানে অপরাজিত ছিলেন। আগামীকাল গায়ানায় শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।
জ্যামাইকার সাবাইনা পার্কে দিন রাতের ম্যাচটিতে রান পাননি ক্রিস গেইল (২৯), আন্দ্রে রাসেলের (১১) মত বড় তারকারা। সর্বোচ্চ ৫৮ রান আসে ওটলির ব্যাট থেকে। ২২৮ রানের সহজ লক্ষ্যে খেলতে নেমে কোন রান না করেই আউট হয়ে যান ওপেনার এনামুল হক বিজয়। রান পাননি এই ম্যাচে অধিনায়কত্ব করা মাহমুদউল্লাহ রিয়াদ (১০) ও সাব্বির রহমানও (৪)। তবে আরেক ওপেনার লিটন দাস ছিলেন ছন্দে। ৪৩ রান করে স্বেচ্ছায় অবসরে যান। পরে দলের চাহিদায় ফিরে এসে ৭০ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তার ৭৯ বলের ইনিংসে ছিল ছয়টি চার ও দুই ছক্কা।
অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, তামিম ইকবাল, সাকিব আল হাসানরা বিশ্রামে থাকায় এই ম্যাচে সুযোগ পেয়েছিলেন নাজমুল হোসেন শান্ত। ৪৩ রান করে নিজের দাবি জানিয়ে রেখেছেন এই তরুণ। দুই টেস্ট সিরিজে ভুগতে থাকা মুশফিকুর রহিমের রান পাওয়াটা এই ম্যাচের বড় খবর। মিডল অর্ডারে বাংলাদেশের অন্যতম ভরসা দলের চাহিদা মিটিয়ে ৭০ বলে ৭৫ রান করে অপরাজিত ছিলেন। মেরেছেন ৬ চার আর এক ছক্কা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন