রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

লক্ষীপুরে কপিরাইটের অপরাধে ২৫ ব্যবসায়ী গ্রেফতার

১৮ কম্পিউটার ও ৭ ল্যাপটপ জব্ধ

লক্ষীপুর আঞ্চলিক অফিস | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

লক্ষীপুরে পর্ণোগ্রাফি, বাংলাদেশ চলচিত্র ও সংগীত কপিরাইট করে বাণিজ্য করার অপরাধে ২৫ ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। এ সময় ১৮টি কম্পিউটার ও ৭টি ল্যাপটপ জব্ধ করা হয়। গত শনিবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত জেলার বিভিন্ন মার্কেট ও বাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে রাত সাড়ে আটায়টার সময় লক্ষীপুর র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-১১, সিপিসি-৩, কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার নরেশ চাকমা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।
র‌্যাব-জানায়, দীর্ঘদিন ধরে জেলার বিভিন্ন স্থানে অসাধু ব্যবসায়ী অবৈধ ভাবে অশ্লিল ভিডিও, নীল ছবি ডাউনলোড পেনড্রাইভ, কার্ডরিডার এর মাধ্যমে মেমোরীতে লোড করে ব্যবসা পরিচালনা করছে তারা। গোপন সংবাদের ভিত্তিতে লক্ষীপুর পৌর মার্কেট, সুপার মার্কেট ও মজুচৌধুরীর হাট এলাকায় পৃথক ভাবে অভিযান পরিচালনা করে র‌্যাব-১১। এসময় ২৫জন ব্যবসায়ীকে গ্রেফতার করা হয় এবং তাদের দোকান থেকে ১৮টি কম্পিউটার ও ৭টি ল্যাপ্টপ জব্ধ করা হয়। পরে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পর্ণোগ্রাফি নিয়ন্ত্রন আইন ২০১২ এর ৮ (৩)/৮(৫)(ক)/৮(৭) ধারার অপরাধে এবং বাংলাদেশ কপিরাইট আইন ২০০০ (সংশোধনী) এর ৮২/৮৪ ধারার অপরাধে লক্ষীপুর সদর থানায় মামলা দায়ের করা হয়।
গ্রেফতারকৃতরা হলেন, জাহিদ হোসেন, ইসমাইল হোসেন সোহাগ, মো. জহির আলম ভূইয়া বেলাল, ইব্রাহিম মাহিম, রথিন সুরসহ ২৫ জন ব্যবসায়ী।
লক্ষীপুর র‌্যাব -১১, সিপিসি-৩, কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার নরেশ চাকমা বলেন, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। তাদেরকে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন