শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

গলফেও নেই পদকের প্রত্যাশা

জাহেদ খোকন | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

আসন্ন এশিয়ান গেমসে বাংলাদেশ গলফ দলেরও নেই পদকের প্রত্যাশা। ভালো খেলার প্রত্যয় নিয়েই এ আসরে খেলতে যাচ্ছে তারা। আগামী শনিবার ইন্দোনেশিয়ার জাকার্তা ও পালেমবাং শহরে বসছে এশিয়ান গেমসের ১৮তম আসর। এশিয়ার বৃহৎ এই ক্রীড়াযজ্ঞের পর্দা নামবে ২ সেপ্টেম্বর। এবারের এশিয়াডে বাংলাদেশ ১৪টি ডিসিপ্লিনে অংশ নেবে। ডিসিপ্লিনগুলোতে লাল-সবুজদের লক্ষ্য ও সম্ভাবনা নিয়ে দৈনিক ইনকিলাবে ধারাবাহিক প্রতিবেদন ছাপা হচ্ছে। যার ত্রয়োদশ কিস্তিতে আজ থাকছে গলফ।
গলফ খেলার নাম শুনলেই দেশের ক্রীড়াপ্রেমীদের চোখে ভাসে সিদ্দিকুর রহমানের মুখ। দেশের গন্ডি পেরিয়ে বিদেশ থেকে আন্তর্জাতিক আসরে নিয়মিতই সাফল্য তুলে আনছেন তিনি। ইতোমধ্যে জিতেছেন দু’টি এশিয়ান ট্যুরের শিরোপা। পারফরমেন্স তুঙ্গে থাকায় ২০১৬ রিও অলিম্পিক গেমসেও খেলে এসেছেন। কিছুদিন আগ পর্যন্ত অ্যামেচার থেকে পেশাদার গলফার হিসেবে একাই রাজত্ব করেছেন। এখন অবশ্য বাংলাদেশের পেশাদার গলফারের তালিকায় যুক্ত হয়েছে জামাল মোল্যাসহ আরো কয়েকজনের নাম। বিদেশের মাটিতে বাংলাদেশের গলফাররা এর আগে নৈপূণ্য দেখালেও এশিয়ান গেমসে এবারই প্রথমবার যাচ্ছেন তারা। জাকার্তা-পালেমবাং এশিয়ান গেমসে পুরুষ ও মহিলা দু’বিভাগে খেলবেন বাংলাদেশের ছয় গলফার। পদকের প্রত্যাশা না থাকলেও ভালো খেলার প্রত্যয় রয়েছে তাদের।
এশিয়ান গেমসে পেশাদার গলফারদের খেলার সুযোগ না থাকায় এখানে অ্যামেচাররাই অংশ নেবেন। তাই সিদ্দিকুর রহমান, জামাল মোল্ল্যা থাকা সত্বেও বাংলাদেশকে অ্যামেচার গলফার পাঠাতে হচ্ছে। এশিয়াডে বাংলাদেশ পুরুষ দলের গলফাররা হলেন- শফিক বাখা, শাহাব উদ্দিন, স¤্রাট শিকদার ও মোহাম্মদ ফরহাদ। দু’জন মহিলা গলফার সোনিয়া আক্তার ও লিজা আক্তার। পন্দক ইন্দাহ গলফ ও কান্ট্রি দলীয় ও ব্যক্তিগত ইভেন্টে খেলবেন তারা। দেশের অ্যামেচার গলফ র‌্যাংকিংয়ের সেরা এই ছয় গলফার। কুর্মিটোলা গলফ ক্লাব, সাভার ও চট্টগ্রামে প্রায় এক মাস অনুশীলন করেছেন তারা। দলের কোচ লে. কর্ণেল মোহাম্মদ আবদুল বারী বলেন, ‘অ্যামেচারের সেরা গলফাররাই অংশ নিচ্ছেন এশিয়ান গেমসে। এক মাসের অনুশীলন হলেও তা যথেষ্ট। যদিও আমরা জানি না প্রতিপক্ষ কারা। তারপরও নিজেদের সেরাটা দিয়েই খেলতে বলেছি তাদের। যেভাবে তারা অনুশীলন করেছে, তাতে পদক জিততে না পারলেও ভালো করার প্রত্যাশা রয়েছে আমাদের। তবে অ্যামেচার হলেও এখানে ভারত ও থাইল্যান্ড খুবই শক্তিশালী দল।’ তিনি আরো বলেন, ‘ব্যক্তিগত ইভেন্টে চার রাউন্ড এবং দলীয় ইভেন্টে দু’রাউন্ড করে খেলা হবে।’ ২৩ থেকে ২৬ আগষ্ট পর্যন্ত গলফের খেলাগুলো অনুষ্ঠিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন