রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পিছিয়ে পড়েও বড় জয় রিয়ালের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

গতিময় ফুটবলে প্রথমার্ধে রিয়াল মাদ্রিদকে কাঁপিয়ে দিয়েছিল জিরোনা। মনে করিয়ে দিচ্ছিলো গত মৌসুমের দুঃসহ স্মৃতি। তবে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়িয়ে দারুণ এক জয় তুলে নিয়েছে হুয়েন লেপেতেগির শিষ্যরা। গতপরশু রাতে লা লিগার ম্যাচে ৪-১ গোলে জিতেছে রিয়াল। জোড়া গোল করে দলের জয়ে বড় ভূমিকা ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমার। গ্যারেথ বেল ও সার্জিও রামোস করেন একটি করে গোল। দুটি করে জয়ে বার্সেলোনার সমান পয়েন্ট নিয়েও গোল পার্থক্যে এগিয়ে থেকে শীর্ষে উঠেছে রিয়াল।
গত মৌসুমে রিয়ালকে হারিয়ে দেওয়া জিরোনা প্রথমার্ধে ছিল দারুণ উজ্জ্বল। একের পর এক আক্রমণে ভীতি ছড়ায় অতিথিদের রক্ষণে। দারুণ সব আক্রমণে যায় দলটি। বেনজেমা-বেলদেরও এই সময়ে ডিফেন্সে সহায়তা করতে হয়েছে। রিয়ালকে একের পর এক আক্রমণে দিশেহারা করে ১৬ মিনিটে এগিয়েও যায় তারা। অ্যান্থনি লোসানোর শট ফিরাতে পেরেছিলেন নাচো। তবে ফিরতি বলে বোর্হা গার্সিয়ার জোরালো শট আটকাতে পারেনি কেউ। ফলে ১-০ গোলে এগিয়ে যায় জিরানো। ১০ মিনিট পর ব্যবধান দ্বিগুণও করতে পারতো দলটি। তবে গার্সিয়ার শট গোললাইন থেকে ফিরিয়ে দেন দানি কার্বাহাল। ফিরতি বলে শট লক্ষ্যে রাখতে পারেননি পেরে পনস।
ধীরে ধীরেই নিজেদের ফিরে পেতে শুরু করে রিয়াল। ৩০ মিনিটে মার্সেলোর ক্রসে ফাঁকায় হেড দিয়েছিলেন রিয়াল অধিনায়ক সার্জিও রামোস। তবে লক্ষ্যে রাখতে পারেননি। তবে গোল আদায় করে নেয় তারা ৩৯ মিনিটে। ডি বক্সের মধ্যে মার্ক মুনিয়েসা ফাউল করেন মার্কো অ্যাসেনসিওকে। ফলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে সহজেই লক্ষ্যভেদ করেন রামোস।
দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় রিয়াল। এবার পেনাল্টি থেকে গোল আদায় করেন বেনজেমা। অ্যাসেনসিওকে ডি বক্সের মধ্যে ফাউল করেন জিরানো ডিফেন্ডার। সাত মিনিট পর আবার গোল পায় রিয়াল। নিজেদের অর্ধ থেকে বাড়ানো বলে দারুণ গতিতে ছুটে গিয়ে জিরানো গোলরক্ষককে পরাস্ত করেন ওয়েলস তারকা গ্যারেথ বেল।
পিছিয়ে বেশ কিছু আক্রমণ করে জিরানো। তবে গোলের দেখা পায়নি। ৭৭ মিনিটে গার্সিয়ার জোরালো শট ঝাঁপিয়ে পড়ে ফিরিয়ে দেন রিয়াল গোলরক্ষক কেইলর নাভাস। উল্টো ৮০ মিনিটে নিজের দ্বিতীয় দলের চতুর্থ গোল করেন বেনজেমা। অফসাইডের ফাঁদ ভেঙে বেলের ক্রস থেকে আলতো টোকায় লক্ষ্যভেদ করেন এ ফরাসী। ফলে ৪-১ গোলের বড় জয়ই পায় রিয়াল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন