রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

উৎসবের নগরী নীলফামারী

নজির হোসেন নজু, সৈয়দপুর (নীলফামারী) থেকে | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

দেশের উত্তরের জেলা নীলফামারীর সৈয়দপুরে শ্রীলঙ্কার জাতীয় ফুটবল দলকে বিপুল সংবর্ধনা দেওয়া হয়েছে। গতকাল দুপুরে সৈয়দপুর বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জের সামনে ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষার্থীরা ও সর্বস্তরের মানুষের পক্ষে ফুল, দুদেশের পতাকা নেড়ে শুভেচ্ছা জানানো হয়। শ্রীলঙ্কা ফুটবল দলের সৈয়দপুর আগমন উপলক্ষে সকাল থেকেই বিভিন্ন বয়সী শত শত ক্রীড়ামোদী মানুষ বিমানবন্দরে ভিড় করেন। দুপুর সাড়ে ১২টায় বেসরকারি বিমান সংস্থা নভোএয়ারের একটি ফ্লাইটে শ্রীলঙ্কার ফুটবল দলের খেলোয়াড় ও কর্মকর্তারা সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করেন। এ সময় শিক্ষার্থী ও সাধারণ মানুষ তাদের পুষ্পবর্ষণের মাধ্যমে অভ্যর্থনা জানান। এ সময় নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, জেলা ক্রীড়া সংস্থার সদস্য শাবাহাত আলী সাব্বু প্রমুখ উপস্থিত ছিলেন। পরে শ্রীলঙ্কার দলের খেলোয়াড়রা রংপুরের উদ্দেশ্যে সৈয়দপুর বিমানবন্দর ত্যাগ করেন।
নীলফামারী জেলা ক্রীড়া সংস্থার সম্পাদক ও সাবেক তারকা ফুটবলার আরিফ হোসেন মুন জানান, ‘আগামী ২৯ আগস্ট নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামে ফিফা প্রীতি ম্যাচ খেলার জন্য শ্রীলঙ্কা দল বাংলাদেশে আসে। দলটি বর্তমানে রংপুরে অবস্থান করছে। তারা আজ রংপুরেই ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে অংশ নেবে। আগামীকাল নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে শ্রীলঙ্কা মুখোমুখি হবে বাংলাদেশ জাতীয় দলের।’
মুন আরো জানান, প্রায় ২১ হাজার দর্শক ধারণক্ষমতার নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে ওই ম্যাচের জন্য ছাপানো হয়েছে ২১ হাজার ৩৬৯টি টিকিট। জেলার ১১টি শাখার বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকসহ স্টেডিয়ামের কাউন্টারেও এই টিকিট পাওয়া যাচ্ছে। রোববার বিক্রির প্রথম দিনের বরাদ্দের সাড়ে ১২ হাজার টিকিট নিমিষেই শেষ হয়ে যায়। ২য় দিনেও ঘন্টা খানেকের মধ্যেই শেষ হয়ে যায় আরো ৫ হাজার ৮শ’ ৬৯ টিকিট। আজ বিক্রির জন্য রাখা হয়েছে বাকি ৩ হাজার টিকিট। টিকিটের মূল্য নির্ধারণ হয়েছে ৩৬৯ আসনের ভিআইপি গ্যালারীর জন্য ১ হাজার টাকা করে ও সাধারণ গ্যালারির মহিলাদের ১ হাজার আসন ও পুরুষদের ১৯ হাজার আসনের জন্য ১শ’ টাকা করে নির্ধারণ করা হয়েছে। তবে সংরক্ষিত মহিলা গ্যালারির টিকিট ও ভিআইপি টিকিট শেখ কামাল স্টেডিয়াম ভবন থেকে সংগ্রহ করা যাবে।
মুন যোগ করেন, ‘আগামী ৪ সেপ্টেম্বর থেকে ঢাকায় শুরু হচ্ছে দক্ষিণ এশিয়ার বিশ্বকাপখ্যাত সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের দ্বাদশ আসর। এবারের আসরে বাংলাদেশ রয়েছে এ গ্রুপে। সেখানে তাদের প্রতিপক্ষ নেপাল, ভুটান ও পাকিস্তান। তবে এর আগেই দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ জাতীয় ফুটবল দল একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলছে। বুধবার অনুষ্ঠেয় ম্যাচটিকে ঘিরে এ জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ফিফার সকল নিয়ম-কানুন মেনেই ম্যাচটি অনুষ্ঠিত হবে।’
সংশ্লিষ্ট সূত্র মতে, খেলাটি বাংলাদেশ টেলিভিশনসহ বেশ কিছু বেসরকারী টেলিভিশন সরাসরি স¤প্রচার করবে। আর চলতি ধারা বিবরণী শোনা যাবে বাংলাদেশ বেতারে। গতকাল শ্রীলঙ্কা দল ঢাকা থেকে রংপুর এসে পৌঁছালেও আজ সৈয়দপুর বিমানবন্দরে এসে নামবে বাংলাদেশ দল। দু’টি দলই রংপুরের নর্থভিউ হোটেলে অবস্থান করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন