রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

অর্থনীতিতে শিল্পখাতের অবদান ৩৩ শতাংশের বেশি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

শিল্প মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. আবদুল হালিম বলেছেন, দেশের অর্থনীতিতে শিল্পখাতের অবদান বেড়েছে। ইতোমধ্যে জাতীয় আয়ে শিল্পখাতের অবদান ৩৩ শতাংশ ছাড়িয়ে গেছে। ২০২১ সাল নাগাদ এটি ৪০ শতাংশে উন্নীত করতে সরকার কাজ করছে। এ লক্ষ অর্জনে বেসরকারিখাতে শিল্পায়ন কার্যক্রম জোরদার করতে হবে।
এজন্য তিনি শিল্প মন্ত্রণালয়ের সেবাদান প্রক্রিয়া গতিশীল করার তাগিদ দেন। তিনি শিল্প মন্ত্রণালয় সংশ্লিষ্ট অংশীজনদের দ্রæত সেবা প্রদানের লক্ষ্যে প্রকৃত ‘টিম ওয়ার্ক’ এর ভিত্তিতে কাজ করার পরামর্শ দেন।
এছাড়া বর্তমান সরকারের আমলে শিল্পখাতে সূচিত গুণগত পরিবর্তনের ধারা অব্যাহত রাখতে শিল্প মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারিদের পেশাদারিত্ব ও দায়িত্বশীলতার সঙ্গে অর্পিত দায়িত্ব পালনের নির্দেশনা দিয়েছেন ভারপ্রাপ্ত সচিব। তিনি বলেন, দেশের স্বার্থকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে। এ বিষয়ে আপোষ করার কোনো সুযোগ নেই বলে তিনি মন্তব্য করেন।
শিল্প মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব গতকাল মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারিদের নিয়ে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ নির্দেশনা দেন। শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় অন্যদের মধ্যে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. এনামুল হক, যুগ্ম সচিব জিয়াউর রহমান খান, উপসচিব হুমায়ুন কবির বক্তব্য রাখেন।
পরে ভারপ্রাপ্ত সচিব মন্ত্রণালয়ের মাসিক সমন্বয় সভা এবং বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে (এডিপি) অন্তর্ভুক্ত প্রকল্পগুলোর বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় পৃথকভাবে সভাপতিত্ব করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন