বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

যুব অলিম্পিক গেমসে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সে অনুষ্ঠিতব্য যুব অলিম্পিক গেমসে অংশ নিবে ১৯ সদস্যের বাংলাদেশ দল। আগামী বৃহস্পতিবার শুরু হবে এই গেমস। এ আসরের তিন ডিসিপ্লিনে খেলবেন লাল-সবুজের ক্রীড়াবিদরা। এগুলো হচ্ছে- শ্যুটিং, আরচ্যারি ও হকি। গেমসের উদ্বোধনী দিনই বুয়েন্স আয়ার্সের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন বাংলাদেশের ক্রীড়াবিদরা। গতকাল দুপুরে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) ডাচ বাংলা ব্যাংক অডিটরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। এ সময় উপস্থিত ছিলেন উপ-মহাসচিব আসাদুজ্জামান কোহিনুর এবং বাংলাদেশ দলের শেফ দ্য মিশন কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল।

গত বছরের ডিসেম্বরে জাপানের ওয়াকো শহরে অনুষ্ঠিত এশিয়ান এয়ারগান চ্যাম্পিয়নশিপের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টের যুব বিভাগের ফাইনালে রুপা জেতেন বাংলাদেশের অর্ণব শারার লাদিফ। ওই টুর্নামেন্টে রুপা জেতার ফলে ইয়ুথ অলিম্পিকে সরাসরি খেলার টিকিট পান অর্ণব। অন্যদিকে গত এপ্রিলে ব্যাংককে যুব অলিম্পিক গেমস হকির বাছাই পর্বে এশিয়া থেকে চ্যাম্পিয়ন ও রানার্সআপ হয়ে ভারত ও মালয়েশিয়া আগেই চুড়ান্ত পর্বে খেলার যোগ্যতা পায়। তবে দক্ষিণ কোরিয়াকে হারিয়ে তৃতীয় হয়েও যুব অলিম্পিকে খেলার টিকিট পায় লাল-সবুজরা। এ নিয়ে টানা দু’বার যুব অলিম্পিকে খেলার সুযোগ পেয়েছে বাংলাদেশ যুব হকি দল।

এদিকে কেবল অর্ণব শারার ও হকি দলই নয়, বুয়েন্স আয়ার্সে খেলতে যাচ্ছেন আরেক শ্যুটার আমিরা হামিদ (১০ মিটার এয়ার রাইফেল) এবং দু’আরচ্যার শেখ ইব্রাহিম রেজওয়ান ও রাদিয়া আক্তার শাপলা। আরচ্যার দু’জন খেলবেন রিকার্ভ বিভাগে। মূলত ওয়াইল্ড কার্ডের মাধ্যমে যুব অলিম্পিকে খেলার সুযোগ পাচ্ছেন আমিরা, শেখ ইব্রাহিম ও শাপলা। দুই শ্যুটারের সঙ্গে কোচ হিসেবে ডেনমার্কের ক্লাভস ক্রিসটেনসেন এবং আরচ্যারদের সঙ্গে যাচ্ছেন জার্মানির মার্টিন ফ্রেডরিক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন