ঢাকা, শনিবার ২০ জুলাই ২০১৯, ০৫ শ্রাবণ ১৪২৬, ১৬ যিলক্বদ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

তাবলীগের কাজ আলেমদের নির্দেশনায় চলবে

বৃহত্তর মিরপুর ওয়াজাহাতী জোড়ে নেতৃবৃন্দ

| প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

শীর্ষ উলামা-মাশায়েখগণ দিল্লীর মাওলানা সাআদ সাহেব কর্তৃক কুরআন ও হাদীসের অপব্যাখ্যা, আম্বিয়ায়ে কেরামের ইছমতের ওপর আঘাতসহ বিভিন্ন রকমের মনগড়া কার্যকলাপ যা কুরআন-সুন্নাহবিরোধী, যার কারণে দাওয়াত ও তাবলীগের সাথীদের মাঝে চরম বিশৃঙ্খলা সারাদেশে বিরাজমান। এহেন পরিস্থিতি থেকে দেশ ও জাতিকে রক্ষা করার জন্য সমাধানের পথ খুঁজে বের করতে বৃহত্তর মিরপুরের উলামায়ে কেরাম ও তাবলীগী সাথীদের উদ্যোগে গত ২৯ সেপ্টেম্বর ’১৮ শনিবার হারুন মোল্লা ঈদগাহ মাঠ, মিরপুর ১২, ঢাকা- ১২১৬ এ বিশাল ওয়াজাহাতী জোড়ের আয়োজন করা হয়।

উক্ত ওয়াজাহাতী জোড়ে ওলামা নেতৃবৃন্দ বলেন, দাওয়াত ও তাবলীগের এই মেহনতকে মূলত দারুল উলূম দেওবন্দের সূর্য সন্তান হযরত মাওলানা ইলিয়াস রহ. এর ইখলাস, কুরবানী ও রোনাজারীর বদৌলতে আল্লাহ তা’আলা বিশ্ববাসীর হেদায়াতের জন্য কবুল করেছেন। এ কাজের প্রাণপুরুষ তিন হযরত, হযরত মাওলানা ইলিয়াস রহ. [জন্ম ১৮৮৫, মৃত্যু ১৯৪৪], হযরত মাওলানা ইউসুফ রহ., হযরত মাওলানা এনামুল হাসান রহ.। তাঁরা নিজ নিজ সময়ে সর্ব বিষয়ে সার্বক্ষণিক উলামায়ে দেওবন্দ ও মাশায়েখে উম্মতের সাথে যোগাযোগ রক্ষা করে মশওয়ারার ভিত্তিতে এই নুরাণী মেহনত পরিচালনা করেছেন। যার ফলে সারা দুনিয়ায় সুষ্ঠু ইনতিজামের সাথে এই দ্বীনি কাজ প্রসার লাভ করেছে এবং পরষ্পরে কোনো ধরণের বে-উসূলী, একে অপরের প্রতি অশ্রদ্ধা, ইমারত বা জিম্মাদারী নিয়ে কোনো ধরণের বিরোধ পরিলক্ষিত হয়নি। কিন্তু ২০১৫ সাল থেকে মাওলানা সা’দ সাহেব নিজেকে বিশ্ব আমীর দাবী করায় [যা শরীয়ত বিরোধী] এবং কুরআন ও হাদীসের মনগড়া ব্যাখ্যা, আন্বীয়ায়ে কেরামের ইসমতের ওপর আঘাত ও সাহাবায়ে কেরামের শানে অশালীন মন্তব্যের কারণে নেযামুদ্দীন মারকাযের শীর্ষ উলামা ও মুরুব্বীয়ানে কেরাম শরয়ী বিবেচনায় তাকে মেনে নিতে না পেরে মারকায ছেড়ে চলে যেতে বাধ্য হন। শুধু তাই নয়, ভারত বাংলাদেশসহ সারা বিশ্বের উলামায়ে কেরাম মাওলানা সা’দ সাহেবের ভুল সংশোধনের চেষ্টায় ব্যর্থ হয়েছেন। ভুলের ওপর তার অনড় থাকার কারণেই আজ সারা উম্মতের মধ্যে এ দ্বীনি মেহনত নিয়ে অস্থিরতা বিরাজ করছে।

এমতাবস্থায়, উম্মতের ঈমান আকীদা হেফাযত এবং দাওয়াত ও তাবলীগের নুরাণী মেহনতকে উলামায়ে কেরামের নেগরানীতে সহীহ পথে পরিচালনার লক্ষ্যে সকল বিষয় সর্বস্তরের মানুষের কাছে স্পষ্ট করার জন্য আজকের এই ওয়াজাহাতী জোড়ের আয়োজন। ঢাকা-১৬ আসনের সংসদ সদস্য আলহাজ ইলিয়াছ উদ্দীন মোল্লা বলেন, আগামী বৃহস্পতিবার হতে ৬ নং ডি ব্লক মিরপুর মারকাজ মসজিদে উলামায়ে কেরামের নেতৃত্বে শবগুজারী হবে। ইনশাআল্লাহ।

উক্ত জোড়ে বক্তব্য রাখেন, আল্লামা জোনায়েদ বাবুনগরী, আল্লামা নূর হোছাইন কাসেমী, হাফেজ মাওলানা জুবায়ের আহমদ কাকরাইল, মাওলানা রবিউল হক কাকরাইল, আলহাজ ইলিয়াছ আলী মোল্লা, স্থানীয় সংসদ সদস্য, আলহাজ আসলামুল হক আসলাম, এম.পি, মুফতী মানসুরুল হক, মুফতী আব্দুল মালেক, মুফতী দেলওয়ার হোসাইন, আল্লামা উবায়দুল্লাহ ফারুক, মাওলানা মাহফুজুল হক ও মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া প্রমুখ। -প্রেস বিজ্ঞপ্তি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন