রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অবশেষে মোহামেডানই চ্যাম্পিয়ন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম


প্রায় ৫ মাস পর জট খুললো ঘরোয়া হকির সর্বোচ্চ আসর গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স প্রিমিয়ার লিগের শিরোপা নির্ধারণের জটিলতার। অবশেষে চ্যাম্পিয়ন ঘোষণা করা হলো ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবকেই। আর রানার্সআপ হলো আবাহনী লিমিটেড। আগের আসরের শিরোপা জয়ী ঢাকা মেরিনার ইয়াংস ক্লাবের জায়গা হলো তৃতীয়স্থানে। গতকাল বিমান বাহিনীর সদর দপ্তরস্থ ফ্যালকন হলে অনুষ্ঠিত হকি ফেডারেশনের গভর্নিং বডির (জিবি) এক সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়। তথ্যটি নিশ্চিত করেন ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুস সাদেক। তিনি বলেন, ‘জিবি সভায় মোহামেডান ও মেরিনারের মধ্যকার লিগের শেষ ম্যাচটি নিয়ে দীর্ঘ আলোচনা হয়। নানা দিক বিশ্লেষণের পর লিগের পয়েন্ট টেবিল অনুসারে মোহামেডানকে চ্যাম্পিয়ন ও আবাহনীকে রানার্সআপ ঘোষণা করার সিদ্ধান্ত হয়েছে।’

মোহামেডান ও মেরিনারের মধ্যকার প্রিমিয়ার হকির অলিখিত ফাইনালের পূর্ব মুহূর্ত পর্যন্ত ১৪ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে ছিল সাদাকালোরা। এক ম্যাচ বেশি খেলা আবাহনী লিমিটেডেরও পয়েন্ট সমান হওয়ায় তারা মোহামেডানের সঙ্গে অবস্থান করছিল। মোহামেডানের বিপক্ষে মাঠে নামার আগে ১৪ ম্যাচ খেলা মেরিনারের পয়েন্ট ছিল ৩৬। ফেডারেশনের সভার সিদ্ধান্ত অনুযায়ী লিগের শেষ ম্যাচটি বন্ধ হওয়ার পূর্ব পর্যন্ত ১-১ গোলে ড্র ছিল। তাই মোহামেডান ও মেরিনার দু’দলকেই এক পয়েন্ট করে দেয়া হয়। ফলে আগের ৩৯ পয়েন্টের সঙ্গে এক পয়েন্ট যোগ করে ১৫ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয় মোহামেডান। সমান ম্যাচে ৩৭ পয়েন্ট পেয়ে তৃতীয় হয় মেরিনার। এবং আগেই ৩৯ পয়েন্ট পাওয়া আবাহনী হয় রানার্সআপ।

গত ৭ জুন প্রিমিয়ার হকি লিগের অলিখিত ফাইনালে শুরুতে ১-০ গোলে এগিয়েছিল মোহামেডান। কিন্তু গোলযোগের কারণে খেলা বন্ধ হওয়ার আগে গোল শোধ দিয়ে ম্যাচে ১-১ ব্যবধানের সমতা আনে মেরিনার ইয়াংস। ওই গোল নিয়েই শুরু হয় গন্ডগোল। এনিয়ে গেল ক’মাস বেশ উত্তপ্ত ছিল দেশের হকি অঙ্গন। লিগ কমিটি সভা করে কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি। উপরন্ত ওই সভায় লিগ কমিটির চেয়ারম্যান আনোয়ার হোসেন পদত্যাগ করেন। এরপর গেল ক’দিন আগে শিরোপা বঞ্চিত করার ষড়যন্ত্রের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করে ঢাকা মেরিনার ইয়াংস। তবে লিগ কমিটির সভায় যখন শিরোপা নিষ্পত্তির কোনো সিদ্ধান্ত নিতে পারেননি কর্মকর্তারা তখন তারা তা জিবি সভার দিকেই ঠেলে দেন।

আবদুস সাদেক আরো বলেন, ‘সব হিসেব নিকেষ করেই জিবি সভায় এমন সিদ্ধান্ত নিয়েছেন কর্মকর্তারা। সবাই এই সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছেন। আমার মনে হয় দলগুলোরও উচিত জিবি সভার সিদ্ধান্ত মেনে নেয়া।’ তবে এ ব্যাপারে মেরিনারের কোন বক্তব্য পাওয়া যায়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন