রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মোহামেডানের প্রথম জয়

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

নতুন মৌসুমে প্রথম জয়ের দেখা পেল ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। মৌসুম সূচক টুর্নামেন্ট ওয়ালটন ফেডারেশন কাপে ‘ডি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে নবাগত বসুন্ধরা কিংসের কাছে ৫-২ গোলে বিধ্বস্ত হয়েছিল সাদাকালোরা। তবে দ্বিতীয় ম্যাচে আরেক নবাগত নোফেল স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ঠিকই ঘুরে দাড়িয়েছে তারা।

গতকাল বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে মোহামেডান ২-০ গোলে হারায় নোফেলকে। প্রথমার্ধের খেলা গোলশূণ্য ড্র থাকলেও দ্বিতীয়ার্ধে এক মিনিটের ব্যবধানে দু’গোল আদায় করে নেয় মোহামেডান। বিজয়ী দলের হয়ে নাইজেরিয়ান ফরোয়ার্ড কিংসলে চিগুজি একাই দু’গোল করেন।

কাল ম্যাচের শুরু থেকে গোলের জন্য মরিয়া হয়েই লড়ে মোহামেডান। তারা একের পর এক আক্রমণে নোফেলের রক্ষণভাগকে ব্যস্ত রাখলেও প্রথমার্ধে কাজের কাজ কিছুই করতে পারেনি। মুলত ফরোয়ার্ডদের ব্যর্থতায় বিরতির আগে গোল পায়নি সাদাকালোরা। তবে বিরতির পর বদলে যায় মোহামেডানের খেলার ধার। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই তারা চেপে ধরে নোফেল স্পোর্টিংকে। ফলে একাধিক সুযোগও আসে তাদের সামনে। যা থেকে ম্যাচের ৬৯ মিনিটে প্রথম গোল পায় মোহামেডান। এসময় ল্যান্ডিং ডারবোর লম্বা করে বাড়ানো বল নোফেলের ডিফেন্ডাররা বিপদমুক্ত করতে ব্যর্থ হলে তা পেয়ে যান চিগুজি। ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন নাইজেরিয়ার এই ফরোয়ার্ড (১-০)। পরের মিনিটেই সতীর্থের ক্রসে বল পেয়ে হেডে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন চিগুজি (২-০)। ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হওয়ায় শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে মোহামেডান।

একই ভেন্যুতে দিনের অন্য ম্যাচে বসুন্ধরা কিংস ১-১ গোলে ড্র করে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে। বসুন্ধরার মার্কস ম্যাচের ৮ মিনিটে গোল করে দলকে এগিয়ে নিলেও শেখ জামালের সলোমন ১২ মিনিটে গোল করে সমতা আনেন। বাকি সময় আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা চললেও আর কোনো গোল হয়নি। ফলে অমিমাংসিতভাবেই শেষ হয় ম্যাচ।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন