রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

লক্ষীপুরে ভুয়া চক্ষু চিকিৎসক গ্রেফতার

লক্ষীপুর আঞ্চলিক অফিস | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

লক্ষীপুরের ডিবি পুলিশ চক্ষু চিকিৎসার নামে প্রতারণার অভিযোগে ভুয়া চিকিৎসক গাজী জাহাঙ্গির আলম মিঠুকে (৪৮) গ্রেফতার করেছে। গত শনিবার দুপুরে লক্ষীপুর পৌর শহরের হাসপাতাল রোডস্থ নিউ আধুনিক হাসপাতাল সংলগ্ন গণকল্যাণ প্রাথমিক চক্ষু চিকিৎসাকেন্দ্রে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। পরে বিকেলে জেলা গোয়েন্দা পুলিশ বাদী হয়ে ওই ভুয়া চিকিৎসকের বিরুদ্ধে প্রতারণা অভিযোগে মামলা করে তাকে সদর থানায় হস্তান্তর করেন।
গ্রেফতারকৃত গাজী জাহাঙ্গীর আলম সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের সৈয়দপুর গ্রামের মৃত বশির উল্লাহ মাস্টারের ছেলে। সে ওই চিকিৎসাকেন্দ্রের কো-অর্ডিনেটর।

লক্ষীপুর জেলা ডিবি পুলিশের পরিদর্শক (ওসি) মো. মোক্তার হোসেন জানান, গণকল্যাণ নামে চিকিৎসাকেন্দ্র খুলে ৩০ টাকার চিকিৎসাসেবার নামে ভুয়া চিকিৎসক গাজী জাহাঙ্গীর আলম মিঠু চক্ষু অপারেশন করেন। এ ছাড়াও প্রতারণার মাধ্যমে রোগীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ হাতিয়ে নেন। বিষয়টি লক্ষীপুর পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিনের দৃষ্টিগোচর হলে গত শনিবার দুপুরে পুলিশ সুপারের নির্দেশে ওই চক্ষু চিকিৎসাকেন্দ্রে অভিযানে যায় জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এক পর্যায়ে চিকিৎসারত অবসস্থায় ওই ভুয়া চিকিৎসক গাজী জাহাঙ্গির আলম মিঠুকে হাতেনাতে গ্রেফতার করা হয়। উদ্ধার করা হয় তার ভুয়া ডাক্তারি সিলসহ অন্যান্য সরঞ্জাম। এসময় চিকিৎসার নামে তার বিরুদ্ধে অসংখ্য প্রতারণার অভিযোগ উঠে আসে। পরে বিকেলে প্রতারণা আইনে মামলার পর তাকে লক্ষীপুর সদর থানায় হস্তান্তর করা হয়।
প্রসঙ্গ, গণকল্যাণ প্রাথমিক চক্ষু চিকিৎসাকেন্দ্র খুলে প্রতিদিন সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত দরিদ্রদের ৩০ টাকার বিনিময়ে চক্ষু চিকিৎসাসেবা ও ওষুধ দেয়ার প্রচার করে। অথচ দীর্ঘ দিন থেকে ওই কেন্দ্রের দায়িত্বে থাকা কো-অর্ডিনেটর গাজী জাহাঙ্গির হোসেন নিজেই ডাক্তার সেজে রোগীদের ব্যবস্থাপত্র দেন। এমনকি চক্ষু অপারেশনের নামে প্রতারণা করে বিভিন্ন রোগীদের কাছ থেকে হাতিয়ে নেন মোটা অঙ্কের টাকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন