শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রাজশাহীর রাজদন্ড মিরাজের হাতে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

বাংলাদেশ প্রিমিয়ার লিগে আগের দুই আসরে রাজশাহী কিংসের হয়ে অধিনায়ক ছিলেন ক্যারিবীয় অলরাউন্ডার ড্যারেন স্যামি। কিন্তু এবার তিনি দলে নেই। চিটাগং ভাইকিংসের অধিনায়কত্ব পাওয়া দেশসেরা উইকেটরক্ষক মুশফিকুর রহিমও নেই। যিনি গত আসরে রাজশাহীর আইকন ছিলেন। এবার রাজশাহী আইকন হিসেবে নিয়েছে মোস্তাফিজুর রহমানকে। তাই মুশফিককে তারা ছেড়ে দিয়েছে। দুইজন সিনিয়র ক্রিকেটার দলে না থাকায় বড় প্রশ্ন ছিল কে হচ্ছেন এবার রাজশাহীর অধিনায়ক? স্থানীয় তরুণ তারকাদের মধ্যে মুস্তাফিজ ছাড়াও রয়েছেন সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মুমিনুল হকের মতো ক্রিকেটাররা। বিদেশীদের তালিকাও খুব বড় নয়। পাকিস্তানের মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ সামি, শ্রীলঙ্কার ইসুরু উদানা, সেকুগে প্রসন্নের মতো ক্রিকেটাররা রয়েছেন এবারের রাজশাহীতে।

অধিনায়ক নিয়ে যখন প্রশ্ন তখনই রাজশাহী ঠিক করলো তাদের নতুন দলপতি। বিপিএল শুরুর একদিন আগে তরুণ অধিনায়কের পথেই হাঁটলো রাজশাহী। গতকাল এক অনুষ্ঠানে তারা ঘোষণা করলো দলের নতুন অধিনায়কের নাম। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলকে দীর্ঘদিন নেতৃত্ব দেয়া এবং বর্তমানে জাতীয় দলের নিয়মিত পারফরমার মেহেদী হাসান মিরাজের কাঁধেই তুলে দেয়া হলো রাজশাহী কিংসের অধিনায়কত্ব।

কাল বিকেলে রাজধানীর হাতিরঝিলের মুক্তমঞ্চে এক অনুষ্ঠানের আয়োজন করে রাজশাহী কিংস। ওয়াটার বাসে হাতিরঝিল প্রদক্ষিণ শেষে মুক্তমঞ্চে আয়োজিত অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে অধিনায়ক হিসেবে মিরাজের নাম ঘোষণা করা হয়। মিরাজের ডেপুটি করা হয়েছে সৌম্য সরকারকে। আগের আসরে রাজশাহী কিংসের হয়েই খেলছেন মিরাজ। এবারো কিংসরা দলে ধরে রেখেছে তাকে। দিয়েছে অধিনায়কের গুরু দায়িত্বও। তবে আশার কথা এই যে, অধিনায়ক হিসেবে একেবারেই নতুন নন মিরাজ। তাই উপর ভরসা করা যেতেই পারে। অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক থাকাকালেই আলোচনায় আসেন এই তরুণ ক্রিকেটার। জাতীয় দলে সুযোগ পাওয়ার পর নিজের যোগ্যতা প্রমাণ করে হয়েছেন নিয়মিত। জাতীয় দলের হয়ে গত দুই বছর খেলে হাত পাকিয়ে ফেলেছেন মিরাজ। বাংলাদেশ ওয়ানডে দলের ভবিষ্যৎ অধিনায়ক হিসেবেও ধারণা করা হয় তাকে। বিপিএলে একটি দলের নেতৃত্ব দেয়ার অর্থ, সে পথে মিরাজের অনেকটুকু এগিয়ে যাওয়া।
এবার রাজশাহীর কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার ল্যান্স ক্লুজনার। মিরাজ, সৌম্য এবং ক্লুজনার- এই তিনজন বিপিএলে রাজশাহীকে কতদূর এগিয়ে নিতে পারেন, সেটাই এখন দেখার বিষয়।
রাজশাহী কিংস স্কোয়াড : মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, জাকির হাসান, কায়েস আহমেদ, ক্রিস্টিয়ান জাঙ্কার, আলাউদ্দিন বাবু, আরাফাত সানি, ফজলে রাব্বি, সৌম্য সরকার, ইসুরু উদানা, লরি ইভেনস, মার্শাল আইয়ুব, কামরুল ইসলাম রাব্বি, রাহায় টেন ডেসকাট, সেকুগে প্রশন্ন, মোহাম্মদ সামি ও মোহাম্মদ হাফিজ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন