শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

জোড়া সেঞ্চুরিতে রংপুরের ইতিহাস

স্পোর্টস রিপোর্টার, চট্টগ্রাম থেকে | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৯, ১২:১০ এএম


এদনিও ব্যর্থ ক্রিস গেইল। পারলেন না ডি ভিলিয়ার্সও। তবে মহামূল্যবান চার বিদেশি কোটার বাকি দু’জনেই দিলেন তা পুষিয়ে। অ্যালেক্স হেলস আর রাইলি রুশোর দূর্দান্ত জোড়া সেঞ্চুরিতে রান পাহাড়ে রংপুর রাইডার্স। গতকাল রাতের ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৩৯ রান তোলে বর্তমান চ্যাম্পিয়নরা! যা শুধু এবারের আসরই নয় বিপিএলেরই সর্বোচ্চ দলীয়। এর আগে ২০১৩ সালে মিরপুরে এই রংপুরের বিপক্ষেই প্রতিযোগীতার সর্বোচ্চ স্কোর গড়েছিল ঢাকা ডায়নামাইটস, ২১৭/৪। আর এবারের আসরের সর্বোচ্চ দলীয় সংগ্রহে পেছনে ফেলেছে খুলনা টাইটান্সের বিপক্ষে সিলেটে এদিনের প্রতিপক্ষ চিটাগংয়ের করা ৪ উইকেটে ২১৪ রানকে।
এর আগে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে এবারের বিপিএলের প্রথম সেঞ্চুরিটি হাঁকান লরি ইভান্স। ৬২ বলে ৯টি চার আর ৬টি ছক্কায় ১০৪ রান করেন রাজশাহী কিংসের এই ইংলিশ ওপেনার। আসরের ৩০তম ম্যাচে এসে একই দিনে দুই সেঞ্চুরির দেখা পেল বিপিএল!
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে আগে ব্যাট করতে নামে মাশরাফি বিন মুর্তজার দল রংপুর রাইডার্স। তবে দলীয় ৬ রানের মাথায় মাত্র ২ রান করে ফেরেন ক্রিস গেইল। এরপর রাইলি রুশোকে সঙ্গে করে ব্যাটে ঝড় তোলেন হেলস।
আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে একটি সেঞ্চুরি করেছেন হেলস। আর তাও এসেছে এই জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ২০১৪ বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে খেলেছিলেন ১১৬ রানের ইনিংস। এ মাঠের সুখস্মৃতির আত্মবিশ্বাস তাতিয়ে দিয়েছে তাকে। ভালো খেলার ঘোষণাটা তাই দিয়েই দিয়েছিলেন। তাই বলে যে আবারো সেঞ্চুরিই তুলে নিবেন? অনেকটাই যেন ঘোষণা দিয়েই সেঞ্চুরি তুলে নেওয়া।
শুরুতে এদিনও দেখে শুনেই ব্যাট করেছেন হেলস। প্রথম ৭ বলে করেন মাত্র ৪ রান। রবি ফ্রাইলিঙ্কের করা ইনিংসের তৃতীয় ওভারে টানা দুটি চার মেরে শুরু করলেন। পরের ওভারে আবু জায়েদ রাহীকে মারলেন তিনটি চার। তবে তোপটা বেশি দাগিয়েছেন খালেদ আহমেদের বলে। তার করা ইনিংসের পঞ্চম ওভারে ২টি করে চার ছক্কায় নেন ২২ রান। এরপর আর থামেননি।
২৩ বলে তুলে নিয়েছেন নিজের হাফসেঞ্চুরি। সানজামুলের বলে এক্সট্রা কভার দিয়ে চার মেরে পূরণ করেন নিজের ফিফটি। এরপর ৪৭ বলে পূর্ণ করেন নিজের ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি। পরের ফিফটি তুলতে বল খেলেছেন ২৪ বল। ব্যক্তিগত ৯৮ রানে সিকান্দার রাজার বলে লংঅনে ক্যাচ তুলে দিয়েছিলেন হেলস। ধরতে পারেননি ফিল্ডার। ততক্ষণে দৌড়ে দুই রান নিয়ে নিয়ে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন এ ইংলিশ তারকা।
নিজের সেঞ্চুরিটি মোট ১১টি চার ও ৫টি ছক্কা দিয়ে সাজিয়েছেন হেলস। তবে সেঞ্চুরির পর বেশিক্ষণ টিকতে পারেননি তিনি। পরের বলেই আরও একটি ছক্কা হাঁকাতে গিয়ে আকাশে তুলে আউট হয়েছেন অতিরিক্ত ফিল্ডার নিহাদুজ্জামানের হাতে। যেন এই অপেক্ষাতেই ছিলেন অন্যপ্রান্তে দর্শক হয়ে থাকা রুশো। হেলসের আউটের পর শুরু করেন তাÐব। চালিয়েছেন শেষ বল পর্যন্ত। আর তাতে নামের পাশে লিখিয়ে নিয়েছেন তিন অঙ্কের ম্যাজিক্যাল ফিগার। কাটায় কাটায় ১০০ করতে খেলেছেন ৫১টি বল। যেখানে ঝলমলে ৮টি চারে বীপরিতে ৬টি ছক্কার মার।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন