রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ক্যারিবীয় পেস তোপে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৯, ১২:১০ এএম

ওয়েস্ট ইন্ডিজ সফরে ক্যারিবীয়দের পেসের সামনে দাঁড়াতেই পারল না ইংল্যান্ড। স্যাবিনা পার্কে প্রথম ইনিংস ২৮৯ রান করে উইন্ডিজ। জবাবে মাত্র ৩০.২ ওভারে ৭৭ রানেই গুটিয়ে যায় ইংলিশরা। সফরকারীদের ফলোঅন না করিয়ে একই দিনে দ্বিতীয়বার ব্যাটে নেমে উইন্ডিজ ৬ উইকেটে করে ১২৭ রান। দ্বিতীয় দিন শেষে হাতে ৪ উইকেট নিয়ে তারা এগিয়ে ৩৩৯ রানে।
হাতের ২ উইকেটে এদিন ২৯ রান যোগ করতে পারে ওয়েস্ট ইন্ডিজ, ২৯ রানই হেটমেয়ারের। ইনিংসের সর্বোচ্চ ১০৯ বলে ৮১ রানের ইনিংসটিও তার। ৫ উইকেটের কোটা পূর্ণ করেন অ্যান্ডারসন, স্টোকসের শিকার ৪টি। জবাবে বার্নস-জেনিংসের সাবধানী শুরুটা নড়বড়ে হয়ে যায় দলীয় ২৩ রানে। এরপর থেকে রোচ-হোল্ডার-জোসেপদের সামনে দাঁড়াতে পারেননি কেউই। দুর্দান্ত এক স্পেলে মাত্র ৪ রানে ৫ উইকেট তুলে নেন রোচ। তার তোপ সামলাতে না পেরেই ৪৯ রানে সপ্তম উইকেট হারায় সফরকারীরা। ২টি করে উইকেট নেন জোসেপ ও হোল্ডার। ইংলিশদের ইনিংসে বিশোর্ধো ইনিংস নেই একটিও। সর্বোচ্চ ১৭ রান জেনিংসের।
দ্বিতীয় ইনিংসের শুরুটা দারুণ ছিল উইন্ডিজের। কিন্তু ৫২ রানের উদ্বোধনী জুটির পর ১৯ রানের ব্যবধানে তারা হারায় ৫ উইকেট। এবারো প্রতিরোধ গড়েন হেটমেয়ার (৩১)। কিন্তু তাকে শেষ দিনের শিকারে পরিণত করেন স্যাম কারান। তিন উইকেট মঈন আলি, বাকি দুটি স্টোকসের।
ওয়েস্ট ইন্ডিজ : ১০১.৩ ওভারে ২৮৯ (হেটমেয়ার ৮১; অ্যান্ডারসন ৫/৪৬, স্টোকস ৪/৫৯) ও ৩৬ ওভারে ১২৭/৬ (ব্র্যাথওয়েট ২৪, ক্যাম্পবেল ৩৩, হেটমেয়ার ৩১, ডাওরিচ ২৭*, হোল্ডার ৭*; মঈন ৩/৪১, স্টোকস ২/৩১, ০/১৭)। ইংল্যান্ড ১ম ইনিংস: ৩০.২ ওভারে ৭৭ (জেনিংস ১৭, বেয়ারস্টো ১২, কারান ১৪, রশিদ ১২; রোচ ৫/১৭, গ্যাব্রিয়েল ১/১৫, হোল্ডার ২/১৫, জোসেফ ২/২০)।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন