মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রোনালদো + গ্রিজম্যান = মেসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:০৭ পিএম | আপডেট : ৭:০৬ পিএম, ৯ ফেব্রুয়ারি, ২০১৯

লিওনেল মেসি নাকি ক্রিশ্চিয়ানো রোনালদো, কে সেরা? এমন প্রশ্নে অনেকে মনে করেন, মেসি এমনই এক ফুটবলার যিনি প্রতিপক্ষের শিবিরকেও ফুটবলীয় মোহোয় বেঁধে ফেলেন তার জাদুকরী ফুটবলে। ‘আর্জেন্টাইন জাদুরক’ তকমা তো এ কারণেই। আর রোনালদোকে মনে করা হয় ক্ষিপ্রগতির একজন ফুটবলার যিনি ভালো গোল করতে পারেন।
সে যাই হোক, এ নিয়ে হয়ত বিতর্ক চলতেই থাকবে, কিন্তু একটা জায়গায় রোনালদোর চেয়ে ঢের এগিয়ে মেসি। তা হলো, বাজার মূল্যে। এমনকি পর্তুগিজ তারকার চেয়ে প্রায় দ্বিগুণ বেতন পান বার্সেলোনা অধিনায়ক। সম্প্রতি ফরাসি শীর্ষস্থানীয় দৈনিক এল’ইকুয়েপ শীর্ষ ফুটবলারদের বেতন কাঠামোর তালিকা প্রকাশ করে। সেখানে অনুমিতভাবেই সর্বোচ্চ বেতনভোগি খেলোয়াড়ের তালিকার শীর্ষে রয়েছে মেসির নাম। এর পরেই রয়েছেন রোনালদো, তিনে অ্যাটলেটিকোর ফরাসি তারকা অঁতোয়ান গ্রিজম্যান। নেইমার চার নম্বরে।
মজার ব্যাপার হলো দুই ও তিনে থাকা রোনালদো ও গ্রিজম্যানের মিলিত বেতনের চেয়ে বেশি বেতন পান মেসি! ৩১ বছর বয়সী আর্জেন্টাইন তারকা প্রতি মাসে বেতন পান ৯.৫ মিলিয়ন ডলার। টাকার হিসেবে যা প্রায় ৭৯৬.৭ কোটি! জুভেন্টাসে প্রতি মাসে ৫.৩ মিলিয়ন ডলার বেতন পান রোনালদো। তার মানে রিয়াল মাদ্রিদে থাকাকালীন যে বেতন পেতেন তার চেয়ে এখন ১.৩ মিলিয়ন ডলার বেশি বেতন পান রোনালদো। রিয়ালে তার মাসিক বেতন ছিল ৪ মিলিয়ন ডলার। বোঝাই যাচ্ছে ৩৪ বছর বয়সী পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী এ তারকা কেন রিয়াল ছেড়েছেন।
অল্প ব্যবধানে বিশ্বের সবচেয়ে দামী তারকা নেইমারকে পেছনে ফেলেছেন গ্রিজম্যান। অ্যাটলেটিকো মাদ্রিদে মাসিক ৩.৭ মিলিয়ন ডলার বেতন পান এ ফরাসী। আর নেইমার প্রতি মাস পান ৩.৫ মিলিয়ন ডলার। সেরা দশের তালিকায় থাকা পাঁচ খেলোয়াড়ই খেলেন স্প্যানিশ লা লিগায়। এর মধ্যে তিনজনই আবার খেলেন বার্সেলোনায়। পঞ্চম স্থানে থাকা লুইস সুয়ারেজ পান ৩.৩ মিলিয়ন ডলার। বিশ্বের সবচেয়ে দামী মিডফিল্ডার ফিলিপ কুতিনহোর (সপ্তম) মাসিক বেতন ২.৬ মিলিয়ন ডলার।
রিয়ালের হয়ে সবচেয়ে বেশি বেতন পান গ্যারেথ বেল (ষষ্ঠ)। মাসিক ২.৮ মিলিয়ন ডলার বেতন এ ওয়েলস তারকার। শীর্ষ দলে রিয়ালের এই একজনই। ওদিকে ইংলিশ লিগে সর্বোচ্চ বেতন ম্যানচেস্টার ইউনাইটেডের চিলিয়ান তারকা আলেক্সিস সানচেজের (অষ্টম)। মাসিক ২.৫৮ মিলিয়ন ডলার বেতন সাবেক বার্সেলোনা স্ট্রাইকারের। সেরা দশে থাকা সর্বশেষ নামটি আর্সেনালের জার্মান তারকা মেসুত ওজিলের। কোচ উনাই এমেরির অধীনে ফর্মের সঙ্গে সংগ্রাম করতে থাকা বিশ্বকাপজয়ী এই মিডফিল্ডার এখনও প্রতি মাসে ১.৮ মিলিয়ন ডলার বেতন পান। তালিকার নয় নম্বর নাম আরেক ফরাসী তারকা কিলিয়ান এমবাপের। মাসিক ২ মিলিয়ন ডলার বেতন পান বিশ্বকাপজয়ী এই তরুণ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন