মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিলবাওর বিপক্ষে খেলছেন না মেসি, চোটের তালিকায় সর্বশেষ সংযোজন

আর্থার চোটজর্জর বার্সা শিবির

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:১০ পিএম

মৌসুমের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়ে একের পর এক ধাক্কায় বিধ্বস্ত যেন বার্সেলোনা। দলটিতে চোটগ্রস্থ খেলোয়াড়ের তালিকা লম্বা হতেই আছে। রাফিনহো নেই লম্বা সময় ধরে, ওউসমান দেম্বেলেও মাঠের বাইরে। লিওনেল মেসিও পুরোপুরি সুস্থ্য না হওয়ায় আজ অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে তাকে পাওয়ার সম্ভবনা ক্ষীণ। এরই মাঝে এসেছে আর্থারের হ্যামস্ট্রিং চোটের খবর। প্রায় এক মাসের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার।
আর্থারের সেরে উঠতে তিন থেকে চার সপ্তাহের মতো সময় লাগবে বলে কাতালান ক্লাবটি তাদের ওয়েবসাইটে জানিয়েছে। এসময় কমপক্ষে চারটি ম্যাচে ২২ বছর বয়সী এই খেলোয়াড়কে পাবে না বার্সেলোনা। এর মধ্যে রয়েছে ২৭ ফেব্রুয়ারি চিরপ্রতিদ্ব›দ্ধী রিয়াল মাদ্রিদের মাঠে কোপা দেল রের সেমি-ফাইনালের মহাগুরুত্বপূর্ণ ফিরতি লেগসহ লিঁওর বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর গুরুত্বপূর্ণ ম্যাচ। রয়েছে সেভিয়ার বিপক্ষে লিগ ম্যাচও। এছাড়া লিগের ফিরতি এল ক্ল্যাসিকোও আগামী মাসের শুরুতে। সে ম্যাচেও খেলার সম্ভাবনা বলতে গেলে নেই গত বছরের জুলাইয়ে ব্রাজিলিয়ান ক্লাব গ্রেমিও থেকে ন্যু ক্যাম্পে যোগ দেওয়া আর্থারের।
কোপা দেল রের সেমিফাইনালের প্রথম লেগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে শুরু থেকে খেলতে পারেননি মেসি। দ্বিতীয়ার্ধে নেমেছিলেন, তবে সেরা ছন্দে ছিলেন না। আজ অ্যাথলেটিক বিলবাওর বিপক্ষেও তার না থাকার সম্ভাবনাই বেশি। এমন দিচ্ছে স্পেনের শীর্ষস্থানীয় গণমাধ্যম মার্কা।
রিয়ালের বিপক্ষে ঘরের মাঠে আশানুরূপ পারফর্ম করতে পারেনি বার্সেলোনা। ১-১ গোলের সমতায় শেষ হয় ম্যাচ। শেষ ছয় ম্যাচের তিনটিতেই জয় পায়নি স্প্যানিশ চ্যঅম্পিয়নরা। এ অবস্থায় আজ বিলবাওর মাঠে খেলবে কাতালানরা। বিলবাও বরাবরই যে কোন দলের জন্য কঠিন প্রতিপক্ষ। এদিকে রিয়ালের বিপক্ষে খেলার পর এখন পর্যন্ত অনুশীলনে যোগ দেননি মেসি। দুইয়ে দুইয়ে চার মিলিয়ে নিচ্ছে সকলেই। আজকের ম্যাচ হয়তো ডাগআউটে বসেই কাটাতে হবে এ আর্জেন্টাইনকে।
বিলবাও ম্যাচে মেসিকে বিশ্রাম দেওয়ার কথা ভাবছেন কোচ আর্নেস্তো ভালভার্দেও। অ্যাওয়ে ম্যাচ হলেও স্কোয়াডে মেসির না থাকার সম্ভাবনা বেশি বলেই জানিয়েছে মার্কা। এছাড়া চ্যাম্পিয়ন্স লিগ, মাসের শেষ দিকে দুটি এল ক্লাসিকো ভাবনাটাও রয়েছে ভালভার্দের মনে। তাই সেরা খেলোয়াড়কে নিয়ে ঝুঁকিটা না নেওয়ার পক্ষেই কোচ।
এর মাঝে একটা ভালো খবর রয়েছে বার্সেলোনার জন্য। কয়েক মাস পর অনুশীলনে ফিরেছেন ডিফেন্ডার স্যামুয়েল উমতিতি। ইনজুরি থেকে ফেরার পর জিমে অনুশীলন শুরু করলেও শুক্রবারই প্রথম মাঠে অনুশীলন করেন এ ফরাসী বিশ্বকাপজয়ী তারকা। আজ হয়ত তাকে নামানেব না কোচ, তবে চ্যাম্পিয়ন্স লিগে অলিম্পিক লিঁওর বিপক্ষে মাঠে নামার লক্ষ্য রয়েছে এ তারকার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন