শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রিয়াল ছাড়ছেন মার্সেলো?

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:১১ পিএম

কোচ সান্তিয়াগো বার্নাব্যু রিয়াল মাদ্রিদের কোচ হওয়ার পর বেশ কিছু পরিবর্তন এসেছে তাদের খেলার ধরণে। এর প্রভাব পড়ছে খেলোয়াড়দের উপরেও। ইস্কোর মত খেলোয়াড়রাও তাই বসে থাকেন সাইড লাইনে। দলের আরেক তারকা মার্সেলোর ব্যাপারেও একই কথা প্রযোগ্য। যে কারণে দিন যতই যাচ্ছে ততই ঘনিভুত হচ্ছে মার্সেলোর রিয়াল মাদ্রিদ ছাড়ার সম্ভবনা।
একটা তথ্য ফুটবল প্রেমীদের চমকে দিতে পারে। ক্রিশ্চিয়ানো রোনালদো মাদ্রিদ ত্যাগ করার পর সাবেক সতীর্থদের মধ্যে কেবল মার্সেলোর সঙ্গেই যোগাযোগ রয়েছে পর্তুগিজ তারকার। বিভিন্ন মাধ্যমের খবর, রোনালদোই নাকি চাইসে নিজ ক্লাব জুভেন্টাসে যোগ দেন মার্সেলো।
তবে এসব গুঞ্জন নিয়ে কথা বলতে রাজি নন ব্রাজিলীয়ান এই লেফট ব্যাক, ‘আমি এখন রিয়াল মাদ্রিদে আছি, এখানে আমার একটা চুক্তি আছে।’ বার বার চোটে পড়ায় তার পারফরম্যান্সে এর প্রভাব পড়েছে বলে মনে করেন মার্সেলো। ফিটনেস ও আত্মবিশ্বাস ফিরে পেতে নিয়মিত খেলার সুযোগ দরকার বলেও মনে করেন তিনি, ‘যে মানের ফুটবল আমি খেলেছি, তা সবসময় ধরে রাখা কঠিন। এই মুহূর্তে আমি সেই মানের চেয়ে কিছুটা নিচে আছি।’ ‘এই মৌসুমে দুর্ভাগ্যজনকভাবে দুই মাসে আমি তিনবার চোটে পড়েছি। ক্লাব ও আমার ফুটবল ক্যারিয়ারে আমি কঠিন সময়ের ভিতর দিয়ে গিয়েছি।’ ‘কিন্তু এখন সে সময় শেষ হয়েছে। স্বাভাবিক ছন্দ ও আত্মবিশ্বাস ফিরে পেতে আমার খেলার প্রয়োজন।’
ব্রাজিলের এক সংবাদ মাধ্যমে নিজের দল-বদল নিয়ে মার্সেলো বলেন, ‘রিয়াল বিক্রি করে দিতে চায় এমন খেলোয়াড়দের তালিকায় যদি আমি থাকি, তাহলে তারা আমাকে (চুক্তির সমপরিমাণ অর্থ) দিয়ে দিতে পারে। তাহলেই সব মিটে যাবে। আমি নিজের ও নিজের কাজের উপর আস্থা রাখি। কিন্তু যদি এমন দিন আসে যখন রিয়াল আমাকে চাইবে না, আমি চলে যাব। আমার খারাপ লাগবে; কিন্তু চলে যাব। তবে আমি নিশ্চিত আমাকে তাড়িয়ে দেওয়া হবে না।’
২০০৭ সালে রিয়ালে নাম লেখানোর পর ক্লাবটির হয়ে চারটি করে চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগাসহ ২০টি শিরোপা জিতেছেন ৩০ বছর বয়সী এই খেলোয়াড়। কিছুদিন আগেও দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। কিন্তু লা লিগায় দলের শেষ পাঁচ ম্যাচে শুরুর একাদশে জায়গা পাননি তিনি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Nirob Rahman ১৫ ফেব্রুয়ারি, ২০১৯, ৯:০১ পিএম says : 0
Hmm right
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন