মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রিয়ালের মাঠে দুর্দান্ত জয়ে ফাইনালে বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৩৭ পিএম

কাতালান সমর্থকরা মজা করেই বলে থাকেন যে, রিয়াল মাদ্রিদের হোমগ্রাউন্ড তথা সান্তিয়াগো বার্নাব্যু মূলত বার্সেলোনার প্র্যাকটিস গ্রাউন্ড। যেখানে খেলে অন্য ম্যাচের অনুশীলনটা সেরে আসেন মেসি, সুয়ারেজ, পিকেরা। এই কথাটা বারবারই যেনো প্রমাণ করে আসছে বার্সেলোনা।
 
যার সবশেষ উদাহরণ গত রাতে কোপা দেল রে'র সেমিফাইনানের দ্বিতীয় লেগের ম্যাচে। প্রথম লেগে বার্সেলোনার ঘরের মাঠ ন্যু ক্যাম্প থেকে ১-১ গোলের ড্র নিয়ে তৃপ্তির ঢেকুর তুলেই বাড়ি ফিরেছিল রিয়াল। কিন্তু নিজেদের মাঠেই ঘটেছে সর্বনাশ। ফিরতি লেগের ম্যাচে রিয়ালকে স্রেফ উড়িয়ে দিয়ে ৩-০ গোলে জিতেছে বার্সেলোনা।
 
দুই লেগ মিলে ৪-১ গোলের জয়ে পৌঁছে গিয়েছে স্পেনের দ্বিতীয় সেরা টুর্নামেন্ট কোপা দেল রে'র ফাইনালে। বার্নাব্যুতে সবশেষ চার এল ক্লাসিকোর সবকয়টিতেই জয়ী দলের নাম বার্সেলোনা। সবশেষ ম্যাচে জোড়া গোল করেছেন উরুগুইয়ান তারকা লুইস সুয়ারেজ, অন্য গোলটি উপহার দিয়েছেন রিয়ালের ফরাসি ডিফেন্ডার রাফায়েন ভারানে।
 
বুধবার রাতে নিজেদের মাঠে মোটেও খারাপ খেলেনি রিয়াল মাদ্রিদ। বরং আক্রমণ-পাল্টা আক্রমণে বার্সার চেয়ে এগিয়েই ছিল স্বাগতিকরা। কিন্তু কোনোভাবেই বার্সা গোলরক্ষক টের স্টেগানকে ফাঁকি দিতে পারেনি রিয়ালের ফরোয়ার্ডরা। তবে গোলশূন্য প্রথমার্ধে মুগ্ধ করেছেন ব্রাজিলিয়ান তরুণ তারকা ভিনিসিয়াস জুনিয়র। কিন্তু হয়নি কাজের কাজটি।
 
 
দ্বিতীয়ার্ধে ফিরে ৫০তম মিনিটে গোলের তালা ভাঙেন সুয়ারেজ। বাম পাশ দিয়ে বল নিয়ে উঠে আসা ওসুমানে দেম্বেলের অসাধারণ এক পাস থেকে প্রথম ছোঁয়ায় বার্নাব্যুকে নিস্তব্ধ করে দেন এ উরুগুইয়ান তারকা।
 
৬৯তম মিনিটে বার্সেলোনাকে গোল উপহার দেন ভারানে। এবারও নায়ক দেম্বেলে এবং সুয়ারেজ। এবার ডানপাশ থেকে সুয়ারেজের উদ্দেশ্যে বল বাড়িয়েছিলেন দেম্বেলে। সেটি মাঝপথে আটকাতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দেন ফরাসি ডিফেন্ডার রাফায়েল ভারানে।
 
এর মিনিট চারেক পর দলের জয় প্রায় নিশ্চিত করেন সুয়ারেজ। এ গোলের পুরো কৃতিত্ব দাবি করতেই পারেন সুয়ারেজ। কেননা ডি-বক্সের মধ্যে ব্রাজিলিয়ান মিডফিল্ডার ক্যাসেমিরো তাকে ফাউল করে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট কিকে ম্যাচের নিজের দ্বিতীয় গোলটি করেন সুয়ারেজ। এনিয়ে রিয়ালের বিপক্ষে ১১ গোল হলো সুয়ারেজের।
 
আগামী ২৫ মে টানা ষষ্ঠ ফাইনালে রিয়াল বেটিস ও ভ্যালেন্সিয়ার মধ্যকার সেমিফাইনাল জয়ী দলের বিপক্ষে শিরোপার লড়াইয়ে নামবে বার্সেলোনা।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন