শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

তুরাগ দখল-দূষণের প্রতিবাদে মানববন্ধন

টঙ্গী সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

নদী রক্ষায় হাইকোর্টের রায় যথাযথভাবে কার্যকর এবং স্বতন্ত্র নদী আইন ও নদী আদালত গঠনের দাবিতে বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের উদ্যোগে গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় টঙ্গী ব্রিজে মানববন্ধন ও নাগরিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধন ও নাগরিক সমাবেশে বক্তারা, তুরাগ নদী দখল, দূষণ, ভরাট রোধ করে খনন ও সংস্কার করে নাব্য ফিরিয়ে এনে নদী রক্ষার জন্য বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনসহ অন্যান্য নদী ও পরিবেশবাদী সংগঠনগুলো দীর্ঘদিন যাবৎ যে আন্দোলন করছে তার জন্য সকলকে ধন্যবাদ জানান।
বক্তারা বলেন, নদী দখলকারীদের কোনভাবেই ছাড় দেওয়া হবে না। যে কোনো মূল্যে দেশের নদ-নদীকে রক্ষা করতে হবে। নদী আমাদের অস্তিত্ব তাকে যেকোন মূল্যে রক্ষা করতে হবে।
মানববন্ধন ও নাগরিক সমাবেশে মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, মানবাধিকার কর্মী, সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, পরিবেশ আন্দোলনকারী, স্কুল-কলেজের ছাত্রছাত্রীসহ প্রায় দেড় সহস্্রাধিক মানুষ এতে অংশগ্রহণ করেন। বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের যুগ্ম-সম্পাদক মো. কালিমুল্লাহ ইকবালের সভাপতিত্বে মানববন্ধন ও নাগরিক সমাবেশে বক্তব্য রাখেন, সাবেক এমপি ও গাজীপুর জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী মোজাম্মেল হক, গাজীপুর সিটি কর্পোরেশনের কাউন্সিলর গিয়াস উদ্দিন সরকার, সংরক্ষিত মহিলা কাউন্সিলর রাখি সরকার প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন