শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

এগার দফা দাবিতে শাবি সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের মাসব্যাপী গণস্বাক্ষর কর্মসূচী

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৯, ৭:৪৫ পিএম

গণতান্ত্রিক পরিবেশে শাকসু নির্বাচন, আবাসন ও পরিবহন সংকট নিরসনসহ এগার দফা দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মাসব্যাপী গণস্বাক্ষর কর্মসূচী হাতে নিয়েছে শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট। গতকাল রবিবার থেকে এই গণস্বাক্ষর কর্মসূচী শুরু হয়ে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত চলবে। সোমবার  দুপুরে শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনটির সাধারণ সম্পাদক মোহাম্মদ মিয়া। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, ছাত্রফ্রন্ট ছাত্র অধিকার নিয়ে সবসময় কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় আমরা ১১ দফা দাবি নিয়ে মাসব্যাপী গণস্বাক্ষর কর্মসূচী হাতে নিয়েছি। দাবিগুলো হল:  বেতন-ফি বৃদ্ধি  বন্ধ করা,  বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্বশাসন নিশ্চিত করা, সকল শিক্ষার্থীর বৈধ আবাসন নিশ্চিত করা, নিজস্ব অর্থায়নে নতুন বাস ক্রয়, লাইব্রেরি ও সেমিনারে পর্যাপ্ত বই নিশ্চিত করা, পর্যাপ্ত শিক্ষক নিয়োগের পাশাপাশি ক্লাসরুমের সংকট নিরসন করা, ১৫ কার্যদিবসের মধ্যে ফলাফল প্রকাশসহ মানোন্নয়ন পদ্ধতি চালু করা, ডাইনিং-ক্যান্টিন-ক্যাফেটেরিয়ায় খাবারের মান বাড়ানো ও দাম কমানো, মেডিকেল সেন্টারকে  নূন্যতম ২০ শয্যার পূর্ণাঙ্গ হাসপাতালে রূপান্তর করা, সন্ত্রাস-দখলদারিত্বমুক্ত গণতান্ত্রিক পরিবেশ নির্মাণ করে অবিলম্বে কেন্দ্রীয় ছাত্র সংসদ (শাকসু) ও হল সংসদ নির্বাচন দেওয়া, সকল ভবনের প্রস্তাবিত নামকরণ কার্যকর ও গোলচত্বরে মুক্তিযুদ্ধের স্মারক ভাষ্কর্য নির্মাণ করা।

তিনি আরো বলেন, আগামী ৩০ এপ্রিল শিক্ষার্থীদের গণস্বাক্ষর সম্বলিত স্মারকলিপি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন বরাবর প্রদান করা হবে।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি নাযিরুল আযম বিশ্বাস, সহ-সভাপতি তৌহিদুজ্জামান জুয়েল, সাংগঠনিক সম্পাদক ইউশা রশিদ ইফাস, প্রকাশনা সম্পাদক স্বপ্নীল  দাশ রাজন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন