মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

শিক্ষাঙ্গন

বিশ্ব সমাজকর্ম দিবসে শাবির সমাজকর্ম বিভাগের নানা উদ্যোগ

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২২, ৯:১৩ এএম | আপডেট : ৯:১৪ এএম, ১৫ মার্চ, ২০২২

বিশ্ব সমাজকর্ম দিবস পালনে নানা উদ্যোগ নিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) সমাজকর্ম বিভাগ। এ উপলক্ষে আজ ( মঙ্গলবার) বিশ্ববিদ্যালয়ের ডি বিল্ডিংয়ের ২০০৬ নম্বর রুমে সকাল ১০টা হতে রেজিষ্ট্রেশন, সাড়ে ১০টায় একাডেমিক একই বিল্ডিংয়ের সামনে থেকে র‍্যালী, ১১টায় মিনি অডিটোরিয়ামে আলোচনা সভা এবং বেলা ১২টায় পুরস্কার বিতরণ করা হবে। সোমবার ( ১৪ মার্চ) সন্ধ্যায় সমাজকর্ম বিভাগের প্রধান প্রফেসর ড. মো. ইসমাঈল হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

প্রফেসর ড. মো. ইসমাঈল হোসেন বলেন, প্রতিবছর মার্চ মাসের তৃতীয় মঙ্গলবার নির্দিষ্ট একটি প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব সমাজকর্ম দিবস পালিত হয়। তারই ধারাবাহিকতায় মঙ্গলবার (১৫ মার্চ) 'কো-বিল্ডিং এ নিউ ইকো সোশ্যাল ওয়ার্ল্ডঃ লিভিং নো ওয়ান বিহাইন্ড' প্রতিবাদ্যকে সামনে রেখে এ দিবসটি পালন করা হবে।

তিনি বলেন, সমাজকর্মের নিজস্ব কিছু সুবিন্যস্ত কর্মপ্রক্রিয়া, বিশ্বাস, নীতি ও মূল্যবোধ রয়েছে। ক্লাসরুমের শিক্ষাকে ব্যবহারিকভাবে কাজে লাগানোর সুযোগও পাওয়া যায় সমাজকর্মে। ব্যক্তি, দল, সমষ্টি যেখানেই সমস্যার সূত্রপাত, সেখানেই সমস্যা সমাধানের প্রতিনিধি হিসেবে সমাজকর্মী সক্রিয় ভূমিকা পালনের চেষ্টা করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন