শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

হকি ফেডারেশনের নির্বাচন ২৯ এপ্রিল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৯, ৩:৫৫ পিএম | আপডেট : ৮:১৮ পিএম, ১১ এপ্রিল, ২০১৯

অবশেষে চূড়ান্ত হলো বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) বহুল আলোচিত নির্বাচনের দিনক্ষণ। স্থগিত হওয়া এই নির্বাচনের সংশোধনী তফসিল বৃহস্পতিবার ঘোষনা করেছে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)। সংশোধনী তফসিল অনুযায়ী আগামী ২৯ এপ্রিল অনুষ্ঠিত হবে বাহফে’র নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে ১৬ এপ্রিল মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় বেঁধে দেয়া হয়েছে। ১৮ এপ্রিল বৃহস্পতিবার বিকেল ৪টায় চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করবে নির্বাচন কমিশন। ২৯ এপ্রিল সোমবার সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এনএসসি পুরাতন ভবনের নীচতলার সভাকক্ষে চলবে ভোট গ্রহণ।

গত ৮ এপ্রিল বাহফে’র নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তা আর হয়নি। ৪ এপ্রিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন নির্বাচন স্থগিত করে এনএসসি। মূলত আদালতের স্থগিতাদেশের ফলে নির্বাচন স্থগিত রাখে নির্বাচন কমিশন। প্রথম বিভাগের ক্লাব শিশু-কিশোর সংঘের কাউন্সিলর তারেক আহমেদ আদেলের বৈধতা নিয়ে একই সংগঠনের মো: সিকান্দার হায়াত সুপ্রীম কোর্টের হাইকোর্ট ডিভিশনে একটি রিট পিটিশন করেন (নং ৩৫৬২/২০১৯)। যার প্রেক্ষিতে আদালত গত ১ এপ্রিল তারেক আহমেদ আদেলের নাম চূড়ান্ত ভোটার তালিকায় অন্তর্ভুক্তির উপর স্থগিতাদেশ দেন। আদালত ওই কাউন্সিলরকে বাদ দেয়ার নির্দেশ দিলেও এনএসসি পুরো নির্বাচন প্রক্রিয়াই স্থগিত ঘোষণা করে। এখন সংশোধনী তফসিল অনুযায়ী ভোটার তালিকা থেকে তারেক আহমেদ আদেলের নাম বাদ দিয়েই শুরু হবে বাহফের নির্বাচনী প্রক্রিয়া।

শিশু-কিশোর সংঘের কাউন্সিলর তারেক আদেলের নাম বাদ পড়ায় বাহফে নির্বাচনে এখন ভোটার থাকছেন ৮৩ জন। মোট ৮৬ ভোটারের মধ্যে সর্বশেষ নির্বাচিত সাধারণ সম্পাদক খাজা রহমতউল্লাহ বেঁচে নেই। আপত্তিতে বাদ পড়েছেন রংপুর বিভাগের কাউন্সিলরও। এবার ভোটার তালিকা থেকে ছিটকে পড়লেন তারেক আদেল।

এই নির্বাচনে দু’টি প্যানেলে ভাগ হয়ে প্রার্থীরা ভোটযুদ্ধে নামছেন। যার একটির নেতৃত্ব দিচ্ছেন সর্বশেষ অ্যাডহক কমিটির সহ-সভাপতি সাজেদ এ এ আদেল ও সাধারণ সম্পাদক আব্দুস সাদেক। অন্য প্যানেলে আছেন ওই অ্যাডহক কমিটিরই দুই সহ-সভাপতি আব্দুর রশিদ শিকদার ও আলহাজ্ব একেএম মমিনুল হক সাঈদ। সাজেদ সহ-সভাপতি ও সাদেক সাধারণ সম্পাদক পদে লড়ছেন। তাদের প্রতিপক্ষ রশিদ সহ-সভাপতি ও সাঈদ সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন।

নির্বাচনের দিনক্ষণ চূড়ান্ত হওয়ার পর সাধারণ সম্পাদক পদপ্রার্থী এনএসসি’র কাউন্সিলর আব্দুস সাদেকের প্রতিক্রিয়া জানতে মুঠোফোনে তার সঙ্গে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি। তবে আরেক সাধারণ সম্পাদক প্রার্থী ঢাকা মোহামেডানের কাউন্সিলর আলহাজ্ব একেএম মমিনুল হক সাঈদ বলেন,‘এনএসসি’কে অশেষ ধন্যবাদ নির্বাচনের দিনক্ষণ চূড়ান্ত করার জন্য। আমি সাধারণ সম্পাদক নির্বাচিত হলে সবাইকে নিয়েই দেশের হকি উন্নয়নে কাজ করবো। আন্তর্জাতিক ভাবে হকিকে এগিয়ে নেয়ার চেষ্টা করবো। তার আগে প্রত্যেকটি বিভাগীয় শহরে টার্ফ বসাবো। চার বছরের জন্য বর্ষপঞ্জি দিব। যেখানে বিভিন্ন ঘরোয়া আসর ও লিগের সময়সূচী থাকবে। পাশাপাশি বয়সভিত্তিক দলগুলোর প্রশিক্ষণের ব্যাপারে উদ্যোগী হবো। জাতীয় ও বয়সভিত্তিক দলের দীর্ঘমেয়াদী ক্যাম্পের ব্যবস্থা করবো।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন