ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

সারা বাংলার খবর

শবে বরাত উপলক্ষে দক্ষিণাঞ্চলে বিভিন্ন কর্মসূচী

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৯, ৬:৩৬ পিএম

বরিশাল সহ দেশের দক্ষিণাঞ্চলে যথাযথ ধর্মীয় মর্যাদার সাথে পবিত্র লাইলাতুল বরাত (শবে বরাত) পালিত হচ্ছে। শবে বরাত উপলক্ষে বিপুল সংখ্যক মুসুল্লিদের উপস্থিতিতে দক্ষিণাঞ্চলের সর্ববৃহৎ ধর্মীয় সমাবেশ অনুষ্ঠিত হবে ফরিদপুরের বিশ্ব জাকের মঞ্জিলে।
শবে বরাত উপলক্ষে বরিশাল মহানগরীর ঐতিহ্যবাহী জামে এবাদুল্লাহ মসজিদে তিন দিনব্যাপী তাফসিরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত হয়েছে। দেশের বিশিষ্ট ওলামায়ে কেরামগন এ মাহফিলে ওয়াজ করেন। তিনদিনের মাহফিল শেষে শুক্রবার রাতে মছজিদের হেফজখানার ৭ ছাত্রকে পাগড়ী প্রদান করা হয়। দীর্ঘ সাধনার পরে এসব ছাত্ররা পবিত্র কোরআনে হাফজ হবার সম্মান অর্জন করার তাদের পাগড়ী প্রদান করা হয়।

এদিকে পবিত্র শবে বরাত উপলক্ষে বিশ্ব জাকের মঞ্জিলে হাজার-হাজার জাকেরান ও আশেকানের সমাবেশ ঘটছে। রবিবার মাগরিব নামাজ থেকে এ দরবার শরিফে শবে বরাতের এবাদত বন্দেগী শুরু হবে। এ দরবারের চিরাচরিত প্রথা অনুযায়ী সমবেত জাকেরান ও আশেকানবৃন্দ ওয়াক্তিয়া নামাজ আদায় ছাড়াও রাতভর নফল নামাজ আদায়, জিকির, পবিত্র কোরআন তোলাওয়াত, মোরাকাবা-মোশাহেদা ছাড়াও ফাতেহা শরিফ ও খতম শরিফ আদায় করবেন।
এছাড়াও বিশ্ব জাকের মঞ্জিলের পীর ছাহেব হজরত মাওলানা শাহসুফি খাজাবাবা ফরিদপুরী (কুঃছেঃআঃ) ছাহেবের রওজা শরিফ জিয়ারত অনুষ্ঠিত হবে। সোমবার বাদ ফজর, ফাতেহা শরিফ ও খতম শরিফ আদায়ন্তে পবিত্র কোরআন তেলাওয়াত ও মিলাদ শেষে সম্মিলিতভাবে একবার ফাতেহা শরিফ পাঠ সহ পীর ছাহেবের রওজা শরিফ জিয়ারতের নিয়তে আখেরী মোনাজাত অনুষ্ঠিত হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন