শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

শান্তি ও সমৃদ্ধির পথ ইসলাম

বিশ্ব জাকের মঞ্জিলে ফাতেহা শরিফ পালিত

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১ মে, ২০১৯, ১১:৫৮ এএম

লাখ লাখ জাকেরান-আশেকান ও ধর্মপ্রান মুসুল্লীদের চোখের পানি নিয়ে আখেরী মোনাজাতের মধ্যে দিয়ে ফরিদপুরের বিশ্ব জাকের মঞ্জিলে মহাপবিত্র বিশ্ব ফাতেহা শরিফ শেষ হয়েছে বুধবার সকালে। পীর ছাহেবের বড় ছাহেবজাদা আলহাজ মাহফুজুল হক মুজাদ্দেদী ছাহেব জাকেরান ও আশেকানদের সাথে মোনাজাতে অংশ নেন। বিশ্ব জাকের মঞ্জিলের পীর ছাহেব হজরত মাওলানা শাহসুফি সৈয়দ খাজাবাবা ফরিদপুরী (কুঃছেঃআঃ) ছাহেবের ওফাত দিবস উপলক্ষে মঙ্গলবার সন্ধ্যা থেকে মহা পবিত্র ফাতেহা শরিফে দেশÑবিদেশের কয়েক লাখ মানুষ অংশ নেন। দীর্ঘ প্রায় ৫৫ বছর ইসলামের পথে মানুষকে দাওয়াত দিয়ে ২০০১ সালের ৩০ এপ্রিল মধ্য রাতে লক্ষÑলক্ষ জাকেরান ও আশেকানকে শোক সাগরে ভাসিয়ে বিশ্ব জাকের মঞ্জিলের পীর ছাহেব ওফাত লাভ করেন। তার অমর কীর্তি বিশ্ব জাকের মঞ্জিল থেকে এখনো আল্লাহর রাস্তায় মানুষকে দাওয়াত দেয়া হচ্ছে।

দেশের বিভিন্নস্থান ছাড়াও বিশ্বের কয়েকটি দেশ থেকে কয়েকলাখ জাকেরান ও আশেকান এবং মুসুল্লিবৃন্দ এ মহাপবিত্র ফাতেহা শরিফে যোগদানের লক্ষ্যে বিশ্ব জাকের মঞ্জিলে সমবেত হন। মঙ্গলবার মাগরিবের নামাজের বিশাল জামাতে কয়েকলাখ মুসুল্লি ফরজ ও সুন্নত নামাজ আদায়ান্তে দুই রাকাত করে তিন দফায় নফল নামাজ আদায় এবং দোয়া-মোনাজাতে অংশ নেন। এর পরে ফাতেহা শরিফ পাঠ করেও বিশ্ব মুসলিমের জন্য দোয়া-মোনাজাত মহান আল্লারহ রাবাবুল আল আমীনের দরবারে পানাহ চাওয়া হয়। বিশ্ব জআকের মঞ্জিলে গভীররাত পর্যন্ত কোরআন তেরাওয়াত, মিলাদ, জিকির এবং ওয়াজ মাহফিলে দেশের বিশিষ্ট ওলামায়ে কেরামগন ছাড়াও খাদেমবৃন্দ শরিয়ত, তরিকত, হকিকত ও মারেফত-এর বিভিন্ন দিকের ওপর আলোকপাত করবেন। এ মাহফিলে ওলামায়ে কেরামগন বিশ্ব জাকের মঞ্জিলের পীর ছাহেবের জীবনাদর্শ সহ ইসলামের পথে তার অবদানের কথাও তুলে ধরেন।

বিশ্ব জাকের মঞ্জিলের পীর ছাহেবের ওফাত লাভের সময়কে নির্দিষ্ট করে রাত ১টা থেকে পবিত্র কোরআন তেলাওয়াত ও মিলাদ শেষে বিশেষ দোয়া-মোনাজাতও অনুষ্ঠিত হয়। রাত ৩ টায় রহমতের সময় থেকে ফজরের নামাজের আজান পর্যন্ত কোরয়ান তোলাওয়াত, মিলাদ, জিকির এবং তরিকতের ফয়েজ প্রচারের পরে সুন্নত ও ফরজ নামাজ আদয়ন্তে ফাতেহা শরিফ ও খতম শরিফও আদায় করা হয়।

সকালে পীর ছাহেব হজরত মাওলানা শাহ সুফী সৈয়দ খাজাবাবা ফরিদপুরী (কুঃছেঃআঃ) ছাহেবের রওজা শরিফ জিয়ারতের নিয়তে পুনরায় পবিত্র কোরআন তেলাওয়াত ও মিলাদ শেষে ফাতেহা শরিফ পাঠান্তে আখেরী মোনাজাতে কয়েক লাখ মানুষ অংশ নেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন