শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিশ্বকাপের পরই ওয়ালশের বিদায়!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ মে, ২০১৯, ১২:০১ এএম | আপডেট : ৯:১৮ পিএম, ১৬ মে, ২০১৯

 ২০১৬ সালে বাংলাদেশের বোলিং কোচের দায়িত্ব নিয়েছিলেন কোর্টনি ওয়ালশ। আসন্ন বিশ্বকাপের পরে শেষ হচ্ছে তার সাথে বাংলাদেশের ক্রিকেট বোর্ডের (বিসিবি) চুক্তির মেয়াদ। গুঞ্জন উঠেছে, এই ক্যারিবিয়ান কোচের সাথে আর চুক্তি নবায়ন করতে আগ্রহী নয় বিসিবি।

সাবেক জিম্বাবুইয়ান ক্রিকেটার হিথ স্ট্রিক বাংলাদেশের বোলিং কোচের দায়িত্ব ছেড়ে যান ২০১৬ সালে। তারপর ৩ বছরের জন্য ওয়ালশের সাথে চুক্তি করে বিসিবি। টাইগারদের বোলিং কোচের দায়িত্ব নেয়ার মাধ্যমেই আন্তর্জাতিক অঙ্গনে কোচিং ক্যারিয়ার শুরু করেন ওয়ালশ।
এই ক্যারিবিয়ান কিংবদন্তি তার খেলোয়াড়ি জীবনে বিশ্বের অন্যতম সফল একজন বোলার ছিলেন। কিন্তু কোচ হিসেবে তেমন সুনাম কুড়াতে পারেননি। ৫৭ বছর বয়সী ওয়ালশের সাথে বাংলাদেশের ৩ বছরের চুক্তি শেষ হবে আসন্ন বিশ্বকাপে। এরপর আর নতুন করে চুক্তি না করার পরিকল্পনায় বিসিবি। বিশ্বকাপ শেষের সাথেই শেষ হতে পারে ওয়ালশের বাংলাদেশ অধ্যায়!
চন্ডিকা হাথুরাসিংহের অধীনে বাংলাদেশে কাজ শুরু করেছিলেন ওয়ালশ। হাথুরাসিংহে হঠাৎ করেই দায়িত্ব ছেড়ে চলে গেলে ২০১৮ সালের জানুয়ারি মাসে ত্রিদেশীয় সিরিজে প্রধান কোচের দায়িত্ব দেয়া হয় ওয়ালশকে। একই বছরের জুনে টাইগারদের বর্তমান প্রধান কোচ স্টিভ রোডস নিয়োগ পাওয়ার আগে পর্যন্ত ওয়ালশই এই দায়িত্ব পালন করেছিলেন। প্রসঙ্গত, ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত রোডসের সাথে চুক্তি করেছে বিসিবি।

বাংলাদেশের কোচিং স্টাফে ইতোমধ্যে একটি নতুন নাম এসেছে। অবশ্য সেটা জাতীয় দলে নয়। অনূর্ধ্ব-১৯ দলের নতুন ফিল্ডিং কোচ হিসেবে আনা হয়েছে ট্রেভর পেনিকে। বিসিবির চাওয়া, শুধু যুবদলই নয়, হাইপারফরম্যান্স দলের সাথেও যুক্ত করা এই ইংলিশ কোচকে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Eshan Abedin Ershad ১১ মে, ২০১৯, ৯:৪৪ এএম says : 0
আকিব জাভেদ কে আনা চাই।
Total Reply(0)
Ar Azim ১১ মে, ২০১৯, ৯:৪৪ এএম says : 0
বিদায় বলাটা জরুরি সে কিছু দিতে পারেনি
Total Reply(0)
Rasel Mollah ১১ মে, ২০১৯, ১১:৫৩ এএম says : 0
ভাল ছাত্র হলেই ভালো শিক্ষক হবে এমনটি নয়। ওয়ালস তার প্রমান,বাংলাদেশের বোলিং শক্তি খর্ব হওয়া ছাড়া বাড়েনি,যত তারাতারি বিদায় হবে ততো মঙ্গল।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন