রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ফাইনালের পর সিদ্ধান্ত নেবেন পচেত্তিনো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ মে, ২০১৯, ৫:১৬ পিএম

আগামী মাসে অনুষ্ঠেয় চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের পর ক্লাব চেয়ারম্যান ড্যানিয়েল লেভাইর সাথে নিজের ভবিষ্যত নিয়ে আলোচনা করবেন টটেনহ্যামের কোচ মরিসিও পচেত্তিনো।
আয়াক্সের বিপক্ষে দুর্দান্তভাবে ফিরে আসার ম্যাচে জয়লাভ করে আগামী ১ জুন মাদ্রিদের ফাইনালে লিভারপুলের বিপক্ষে নিজেদের টিকিট নিশ্চিত করে স্পার্সরা। আমাস্টারডামে বৃহস্পতিবারের ঐ ম্যাচের আগে পচেত্তিনো ইঙ্গিত দিয়েছিলেন টটেনহ্যামে যদি অকল্পণীয় কিছু করে দেখাতে পারে তবে হয়ত তিনি সিদ্ধান্ত পরিবর্তনের কথা বিবেচনা করতে পারেন। এর আগে মৌসুমের শুরু থেকেই তার সাথে ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের যোগদানের গুঞ্জন শোনা যাচ্ছিল।

সেমিফাইনালে জয়লাভের পর প্রথমবারের মত ইউরোপীয়ান সর্বোচ্চ আসরে জায়গা করে নেয়া টটেনহ্যামের সামনে এখন শিরোপা জয়ের স্বপ্ন। লেভাইর সাথে মুখোমুখি সাক্ষাতের আগে উত্তর লন্ডনের ক্লাবটির সাথে আরো এক মৌসুম থাকার অবশ্য আগ্রহ দেখাননি ৪৭ বছর বয়সী পচেত্তিনো। শুক্রবার এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘পাঁচ বছর পর আমার মনে হচ্ছে এখানেই অধ্যায়টি শেষ হওয়া প্রয়োজন। আগামী ১ জুলাই যখন আমরা প্রাক মৌসুম প্রস্তুতি শুরু করবো তখন পরিস্থিতি একই রকম থাকবে না। সে কারনেই গুরুত্বপূর্ণ হলো আগেই সবকিছু স্পষ্ট করে নেয়া। পাঁচ বছর আগে ক্লাবের সকলের একটাই লক্ষ্য ছিল স্টেডিয়ামের কাজ শেষ করা। এ ব্যপারে আমি সত্যিই গর্বিত, আমি এটা দেখে যেতে পেরেছি। ভিন্ন একটি ক্লাবের পরিবেশে থেকে এত বড় চ্যালেঞ্জ নেয়া সত্যিই কঠিন। টটেনহ্যামের ইতিহাসে এই প্রথম চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে। একইসাথে বিশ্বের সেরা স্টেডিয়ামের নির্মান কাজ শেষ করেছে। এটা সত্যিই অনেক বড় সাফল্য। এই পাঁচ বছর নিয়ে আমাদের সকলের গর্বিত হওয়া উচিত। কিন্তু এরপর কি? এই প্রশ্ন থেকেই যায়। ক্লাবের জন্য আমরা ভবিষ্যতে কি চাই। অবশ্য এটা আমার জন্য ব্যাখ্যা দেয়া কঠিন। ড্যানিয়েল এ সম্পর্কে ভাল জানে। ক্লাবের মালিক হিসেবে তার পক্ষেই এর উত্তর দেয়া সম্ভব।’

আমাস্টারডামে অবিশ্বাস্য ম্যাচের জয়ের পর পচেত্তিনো খেলোয়াড়দের ‘সুপার হিরো’ হিসেবে আখ্যা দিয়েছিলেন। দুর্দান্ত ঐ জয়ের দু’দিন পর আর্জেন্টাইন এই ম্যানেজার বলেছেন, খেলোয়াড়, স্টাফ সবাই মিলে অনেক পরিশ্রম করেছে। দীর্ঘদিন আমরা এই দিনটির অপেক্ষায় ছিলাম। টটেনহ্যামের পক্ষেই এটা সম্ভব। পাঁচ বছর আগেও যা রীতিমত অবিশ্বাস্য ছিল আজ সেটা সত্যি হয়েছে। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলা যেকোন ক্লাবেরই স্বপ্ন থাকে। এখন শুধু শিরোপা হাতে নেবার অপেক্ষা। এজন্য খেলোয়াড়রা ভালবাসা পাবার দাবীদার। স্পার্সরা যেন এই দিনটির জন্য বেঁচে ছিল। আমি তখন এজন্যই কান্নায় ভেঙ্গে পড়েছিলাম, মুহূর্তটি অসাধারণ ছিল। আমরা যখন আগের বছরগুলোতে ফিরে গেছি আমাদের স্বপ্নটা ছোট ছিল। কিন্তু একবার জীবনে বড় স্বপ্ন অর্জিত হয়ে গেলে তা মেনে নেয়াটা কঠিন হয়ে পড়ে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন