শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

চ্যাম্পিয়ন্স লিগে সিটিকে নিষিদ্ধের সুপারিশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মে, ২০১৯, ৫:০০ পিএম

ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকে চ্যাম্পিয়ন্স লিগে অংশগ্রহণের উপর নিষেধাজ্ঞা আরোপের সুপারিশ করেছে ইউরোপিয় ফুটবলের আর্থিক নিয়ন্ত্রক সংস্থা। সোমবার নিউইয়র্ক টাইমসের রিপোর্টে এ কথা বলা হয়েছে।
জার্মান ম্যাগাজিন ডার স্পিয়েগেল এর রিপোর্টে বলা হয় ক্লাবটি ইতোমধ্যে আর্থিক স্বচ্ছতার নিয়ম ভঙ্গ করেছে। বিষয়টি নিয়ে তদন্তে নেমেছে ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা ও প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ।
ক্লাবটি যে সব ব্যাংক হিসাবের মাধ্যমে ব্যয় নিয়ন্ত্রণের নিয়ম ভঙ্গ করেছে বলে সন্দেহ করা হচ্ছে সেগুলো পর্যালোচনা করার জন্য উয়েফার আর্থিক নিয়ন্ত্রন বোর্ডের তদন্ত বিভাগের সদস্যরা দুই সপ্তাহ আগে সুইজারল্যান্ডে বৈঠকে বসেছিল বলে পত্রিকাটির রিপোর্টে বলা হয়।
টাইমসের রিপোর্টে বলা হয়, ‘তদন্ত প্যানেলের প্রধান বেলজিয়ামের সাবেক প্রধানমন্ত্রী ইভেস লেটেরমে রিপোর্টটি নিয়ে চূড়ান্ত বৈঠক করবেন এবং যথা সম্ভব এই সপ্তাহের মধ্যেই সেটি নথি ভুক্ত করা হবে। ’
তবে আগামী মৌসুম থেকেই এই ধরনের নিষেধাজ্ঞার আদেশ কার্যকর করা হবে, নাকি ২০২০/২১ মৌসুম থেকে এটি কার্যকর হবে সে বিষয়ে এখনো পরিষ্কার কিছু জানা যায়নি। ইউরোপের সবচেয়ে আকর্ষণীয় ও অভিজাত এই ক্লাব চ্যাম্পিয়নশীপ। তাই এই নিষেধাজ্ঞা চূড়ান্ত করার জন্য তারা সময় পাচ্ছে খুব কম।
যদি কোন রকম শাস্তি আরোপ করা হয়, তাহলে ম্যানচেস্টার সিটিরও অধিকার রয়েছে কোর্ট অব আর্বিট্রেশন ফর স্পোর্টসে (ক্রীড়া আদালত) এর বিরুদ্ধে আপীল করার।
এদিকে যে কোন ধরনের আর্থিক অনিয়মে জড়িত থাকার কথা অস্বীকার করেছে ম্যানচেস্টার সিটি। গত মার্চে তারা উয়েফার তদন্তকে স্বাগত জানিয়ে বলেছে, এর মাধ্যমে তারা অনিয়মের দুর্নাম থেকে মুক্তির সুযোগ পাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন