ঢাকা, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, ২১ শাওয়াল ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

কৃষকের বাড়ি গিয়ে ধান কিনলেন ইউএনও

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ২৩ মে, ২০১৯, ১২:০৫ এএম


প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ উপজেলা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় কৃষকের বাড়ি গিয়ে ধান কিনলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাকিব হাসান তরফদার। মঙ্গলবার দুপুরে টুঙ্গিপাড়া গ্রামের শেখ গাউচুল হকের বাড়ি থেকে ৩ মেট্রিক টন ধান সংগ্রহ করে তিনি ধান ক্রয় অভিযানের উদ্বোধন করেন।
এ সময় টুঙ্গিপাড়া উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সাহাবুদ্দিন আকন্দ, টুঙ্গিপাড়া উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মমরাজ হোসেন কুদ্দুসসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।
গোপালগঞ্জ জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় সূত্র জানায়, টুঙ্গিপাড়া উপজেলা থেকে এ বছর মোট ২৮১ মেট্রিক টন ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। সরকার প্রতি কেজি ধানের ক্রয় মূল্য ধরেছে ২৬ টাকা। আগামী ৩১ আগষ্ট পর্যন্ত ধান সংগ্রহ অভিযান চলবে বলে ওই দপ্তর জানিয়েছে।
কৃষক শেখ গাউচুল হক বলেন, আমার বাড়ি থেকে সরকার ধান কিনেছে। এতে আমি ন্যায্য মূল্য পেয়ে উপকৃত হয়েছি। এভাবে কৃষকের বাড়ি বাড়ি গিয়ে ধান কিনলে কৃষক ন্যায্য মূল্য পেয়ে উপকৃত হবে। ধান ক্রয়ের পুরো মৌসুমে টুঙ্গিপাড়ার প্রকৃত কৃষকের কাছ থেকে ধান কেনার জন্য আমি জোর দাবি জানাচ্ছি।
টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাকিব হাসান তরফদার বলেন, টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মস্থান। বাঙ্গালী জাতির কাছে এ উপজেলাটি সব দিক দিয়ে গুরুত্ব বহন করে। এ উপজেলায় প্রকৃত কৃষকের কাছ থেকে ২৬ টাকা কেজি দরে ধান সংগ্রহ করা হবে। এখানে বিন্দুমাত্র অনিয়ম হতে দেয়া হবে না। আমরা নির্দিষ্ট সময়ের মধ্যেই ধান সংগ্রহ অভিযান সমাপ্ত করবো।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Shawkat Ali ২৩ মে, ২০১৯, ৯:৫৯ এএম says : 0
আমদানি বন্ধ না হলে বাকি ধান কি মাথায় নিয়ে বসে থাকবে? ভারতের প্রতি এতো টান কেন আওয়ামী লীগ সরকারের?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন