ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

খেলাধুলা

কিউই পেসে কুপোকাত ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৯, ৮:২৬ পিএম | আপডেট : ১২:১৫ এএম, ২৬ মে, ২০১৯

শক্তিশালী ব্যাটিং লাইনআপ নিয়েও ইংলিশ কন্ডিশনে শুরুটা ভালো হল না ভারতের। ২০১১ বিশ্বকাপজয়ী দলটি নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে মোটেও ভালো করতে পারেনি। কিউইদের পেস আক্রমণের তোপে এদিন ৩৯.২ ওভার ব্যাট করে মাত্র ১৭৯ রানে গুটিয়ে যায় ভারতের ইনিংস। জবাবে কেন উইলিয়ামসন ও রস টেলরের ব্যাটে ৩৭.১ ওভারে মাত্র ৪ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় কিউইরা। ৬ উইকেটের জয়ে প্রস্তুতিটা ভালোই হলো কালো ‘ঘোড়া’ নিউজিল্যান্ডের।
লর্ডসে টস জিতে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই ব্যাট হাতে ক্রিজে নামতে হয় অধিনায়ক বিরাট কোহলিকে। দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান সহ-অধিনায়ক রোহিত শর্মা। ৩ রানে প্রথম উইকেট হারানো দলটি দলীয় ১০ রানে দ্বিতীয় উইকেট হারায়, ২ রান করে শিখর ধাওয়ানও বোল্টের শিকারে পরিণত হলে চাপ বর্তায় কোহলি ও লোকেশ রাহুলের উপর। কিন্তু চাপ সামলাতে ব্যর্থ হন তারাও। ১৮ রান করে কোহলি কলিন ডি গ্র্যান্ডহোমের ডেলিভারিতে বোল্ড হন। ৬ রান করা রাহুলকেও ফেরান বোল্ট।
এরপর হার্দিক পান্ডিয়া ও মহেন্দ্র সিং ধোনি প্রতিরোধ গড়ে তোলার ইঙ্গিত দেন। তবে দুজনের ৩৮ রানের পার্টনারশিপ ভাঙার পর আবারো খেই হারিয়ে ফেলে ভারত। ৩০ রান করে পান্ডিয়া ও ১৭ রান করে ধোনি বিদায় নেন, যথাক্রমে জিমি নিশাম ও টিম সাউদির শিকার হয়ে। ধোনির বিদায়ের আগে দল হারায় দীনেশ কার্তিককেও।
মাত্র ৯১ রানে ৭ উইকেট হারানো দলের সংগ্রহ তিন অঙ্কের স্পর্শ লাভ করে রবীন্দ্র জাদেজার চেষ্টায়। তার ব্যাটে কিছু সময়ের জন্য ঘুরে দাঁড়ায় ভারত। তবে টপ ও মিডল অর্ডারের ব্যর্থতা তাতে আড়াল হয়নি মোটেও। তবে জাদেজার বিদায়ের আগপর্যন্তও দল দেখছিল বড় সংগ্রহের স্বপ্ন।
৫০ বলের মোকাবেলায় ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৫৪ রান করে সাজঘরে ফেরেন জাদেজা। শেষ ব্যাটসম্যান হিসেবে ১৯ রান করা কুলদ্বীপ যাদব বিদায় নিলে ১৭৯ রানে থামে ভারতের ইনিংস। নিউজিল্যান্ডের দুই পেসার ট্রেন্ট বোল্ট চারটি ও জিমি নিশাম তিনটি উইকেট শিকার করেন।
জবাবে শুরুতে উইকেট তুলে নিয়ে ভারতও দেখছিলে ভালো কিছুর আভাস। তবে সেটি এক লহমায় দূর করে দেন অভিজ্ঞ কেন উইলিয়ামস ও রস টেলর। অধিনায়কের ৮৭ বলে ৬৭ রানের ইনিংসি ৬টি চার ও একটি ছক্কার মার আর ৮টি চারে ৭৫ বলে ৭১ রানের ঝড় তোলেন টেলর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন