ঢাকা, রোববার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬, ১৫ মুহাররম ১৪৪১ হিজরী।

সারা বাংলার খবর

রাবি ছাত্রীকে শিক্ষকের যৌন হয়রানী, প্রশাসনকে অভিযোগ দায়ের

রাবি সংবাদাদাতা | প্রকাশের সময় : ২৫ জুন, ২০১৯, ৬:১৭ পিএম

রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) সহকারী অধ্যাপক বিষ্ণুকুমার অধিকারীর বিরুদ্ধে যৌন হয়রানী ও মানসিকভাবে উত্যক্ত করার অভিযোগ উঠেছে। মঙ্গলবার দুপুরে ওই ইনস্টিটিউটের এক ছাত্রী পরিচালক ড. আবুল হাসান চৌধুরীর নিকট লিখিত অভিযোগ দেন।
ভুক্তভোগী ওই ছাত্রীর অভিযোগপত্রে বলেন, ‘আমি আমার বিভাগের শিক্ষক বিষ্ণুকুমার অধিকারীর দ্বারা বিভিন্নভাবে যৌন হয়রানী ও মানুষিকভাবে উত্ত্যক্তের শিকার হই। যার কারণে আমি মানসিকভাবে অনেক বিপর্যস্ত হয়ে পড়েছি। আমি পড়াশুনা এবং অন্য কোনো কাজেই মনযোগ দিতে পারছি না। মেন্টাল ট্রমায় ভুগছি। কারণে অকারণে স্যার আমাকে তার অফিসে ডেকে বসিয়ে রাখেন, ফ্রি মাইন্ডের কথা বলে নানা রকম ইঙ্গিতপূর্ণ ও অশালীন কথাবার্তা বলেন, অন্য নারী শিক্ষকদের ব্যক্তিগত বিষয় নিয়ে অশালীন মন্তব্য করেন, শিক্ষক হওয়ার ক্ষমতা দেখাতেন। তিনি আমাকে প্রায়ই রাত ১১টার পর ফোন করে কথা বলেন।’
এর আগে বিষ্ণুকুমার অধিকারীর বিরুদ্ধে ইনস্টিটিউটের সান্ধ্যকোর্সের একাধিক ছাত্রী হয়রানীর অভিযোগ তুললে তাকে কোর্স থেকে অব্যহতি দেওয়া হয়েছিল বলে জানা গেছে।
ভুক্তভোগী ওই শিক্ষার্থী বলেন, মানসিকভাবে সহ্য করতে না পেরে অভিযোগ করেছি। আমি চাইনা ওই শিক্ষক আমার মতো কারো সঙ্গে এমন করুক। একই সঙ্গে দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবি করছি।
এদিকে ডাকযোগে অভিযোগপত্র বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রো-ভিসি, রেজিস্ট্রার, জনসংযোগ প্রশাসক, প্রক্টর ও ছাত্র উপদেষ্টা বরাবর পাঠানো হয়েছে বলে জানা গেছে।
অভিযুক্ত বিষ্ণু কুমার অধিকারীর মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি।
শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর মো. আবুল হাসান চৌধুরী ইনকিলাবকে বলেন, অভিযোগপত্র পেয়েছি। অভিযোগের সত্যতা পেলে বিশ^বিদ্যালয়ের আইন অনুযায়ি ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন