বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

প্রেরণার ‘৫০০০’ চিঠি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

 ইংল্যান্ড থেকে বাংলাদেশের সময়ের পার্থক্য পাক্কা ৫ ঘন্টা। দু’দেশের দুরত্ব বোঝাতে সময়ের হেরফেরই যথেষ্ট। তবে ভালোবাসা যখন হয় বাঁধনহারা, তখন এসব দূরত্ব কি আর বাঁধা হয়ে দাঁড়াতে পারে!

এমনিতে বাংলাদেশ দল ইংল্যান্ডের মাটিতে যখন খেলছে তখন গ্যালারি সয়লাব লাল সবুজের পতাকাতে। ইংল্যান্ড প্রবাসীরা তো বটেই, দেশ থেকেও অনেকেই গেছেন টাইগারদের সমর্থন যোগাতে। যারা ইংল্যান্ডে যেতে পারেননি তাঁদের পক্ষে টাইগারদের কাছে ভালোবাসা পৌঁছানোর গুরুদায়িত্ব নিয়েছিলেন ক্রিকেট ভক্ত রাবেত খান। প্রেরণাভরা প্রায় ৫ হাজার হাতে লেখা চিঠি পৌঁছে দেন মাশরাফি-সাকিবদের কাছে!
সাত সমূদ্র তেরো নদী পার করে বিশ্বকাপ খেলতে যাওয়া টাইগারদের শুভকামনা জানানোর এই অভিনব উদ্যোগের শুরুটা করেন রাবেত খান। বন্ধু ও সহকর্মীদের নিয়ে ভালোবাসার এই ফেরী শুরু করেছিলেন লন্ডন প্রবাসী এই বাংলাদেশি। ধীরে ধীরে অনেক বাংলাদেশিও এগিয়ে আসেন। এক পর্যায়ে ৫ হাজারেরও অধিক চিঠি সংগৃহীত হয়। শিশু থেকে শুরু করে বৃদ্ধ- সকল বয়সী বাংলাদেশি মানুষদের হাতে লেখা এই চিঠিগুলো একত্র করেন লন্ডন রাবেত। যার ওজন ২০ কেজিরও বেশি। ডিএইচএল-এ আসা সেই টিঠিগুলো বাংলাদেশ দলের কাছে পৌঁছে দেন লাল-সবুজের এই ‘পাগলা’ প্রেমিক।

তবে এই কাজে তাকে সাহায্য করেন ক্রিকেট সংগঠক ও কোচ শহিদুল আলম রতন। ভালোবাসায় ভরপুর চিঠিগুলো ইংল্যান্ডে পৌঁছানোর পর লন্ডন থেকে ৪১০ কিলোমিটার রাউন্ড ট্রিপে যেয়ে দলের নিকট চিঠিগুলো পৌঁছে দেন যে তিনিই। হাসিমুখে এই কাজটি করে জানিয়েছেন, একজন ক্রিকেট সমর্থক হিসাবেই রাবেত খানের এই অভিনব উদ্যোগকে সফল করার কাজটি করেছেন তিনি। দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন, মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম, বিসিবি পরিচালক আকরাম খান তাৎক্ষনিক কিছু চিঠি পড়েও দেখেন। পরে তারা জানান, ৫০০০ চিঠির মধ্যে উল্লেখযোগ্য কিছু চিঠি ড্রেসিংরুমে লাগিয়ে রাখা হবে। দলের মিটিংয়েও পড়ে শোনানো হবে বেশ কিছু চিঠি।

ভারতের বিপক্ষে পরবর্তী ম্যাচ খেলার জন্য বর্তমানে বার্মিংহামে অবস্থান করছে বাংলাদেশ দল। বিশ্বকাপে ইতোমধ্যে ৭টি ম্যাচ খেলা হয়ে গেছে বাংলাদেশের। যার মধ্যে ৩ জয় নিয়ে পয়েন্ট টেবিলের ৬ষ্ঠ স্থানে অবস্থান করছে টাইগাররা। টাইগাররা এই ভালোবাসা পেয়ে আরো ভালো পারফরম্যান্স করার প্রেরণা পাবেন এটাই সকল ভক্ত-সমর্থকের চাওয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন