বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পুরো বিশ্ব গেইলকে মনে রাখবে

হোপের উপলব্ধি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৯, ৯:০৩ পিএম

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের এবারের আসরে আফগানিস্তানের বিপক্ষে শেষ ম্যাচে ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইলের সামনে দু’টি রেকর্ডের হাতছানি ছিল। কিন্তু তা গড়তে পানেনি ক্রিকেটের এই মহাতারকা। শুধু তাই নয়, নিজের বিদায়ী বিশ্বকাপটিকেও রাঙাতে পারেননি ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং ভরসা গেইল। ইংল্যান্ড-ওয়েলস বিশ্বকাপে হাসেনি তার ব্যাট। প্রতিপক্ষ দলের জন্য তিনি বিধ্বংসি হয়ে উঠতে পারেননি। ফলে নিজ দলের সাবেক তারকা অধিনায়ক ব্রায়ান লারার মতো ট্রাজিক হিরো হিসেবেই বিদায়ী বিশ্বকাপ শেষ করতে হয়েছে তাকে। তবে এবার বিশ্বকাপে ব্যাট হাতে আলো ছড়াতে না পারলেও গেইলকে মনে রাখবে পুরো বিশ্ব। তাকে মিস করবের সবাই। এমনই উপলব্ধি ওয়েস্ট ইন্ডিজের উইকেটরক্ষক ব্যাটসম্যান সাই হোপের। বৃহস্পতিবার আফগানিস্তান ম্যাচ শেষে গেইল যখন মাঠ থেকে বেরিয়ে যাচ্ছিলেন তখন আবেগী হয়ে ওঠেন হোপ। পরে তিনি মিডিয়াকে বলেন, ‘গেইলের কাছ থেকে আপনি অনেক কিছু নিতে পারেন। সে চলে গেলেও পুরো বিশ্ব তাকে মিস করবে। তার চলে যাওয়ার দিনটি ক্রিকেটের জন্য হবে দুঃখজনক। এই আসর থেকে আমাদের অনেক কিছু শেখার আছে। এই ধরনের টুর্নামেন্টে সবাইকে নিজের সেরাটা দিয়ে খেলা উচিত। এখানকার অভিজ্ঞতা আমার অনেক দিন মনে থাকবে।’

এবারের বিশ্বকাপ জয়ে শুরু করে জয়েই শেষ করলো ওয়েস্ট ইন্ডিজ। পাকিস্তানের বিপক্ষে বড় জয় দিয়ে বিশ্বকাপ শুরু করে শেষ ম্যাচে আফগানিস্তানকে অনায়েসেই হারিয়েছে ক্যারিবীয়রা। কিন্তু মাঝের ম্যাচগুলোতে তাদের পারফরমেন্স হতাশ করেছে ভক্তদের।

বেশ কিছু ম্যাচে বাজে পারফরম্যান্সের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে পড়তে হয়েছে দু’বারের বিশ্ব চ্যাম্পিয়নদের।

ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, কার্লোস ব্রাফেটদের নিয়ে গড়া তারকা সমৃদ্ধদল হয়ে বিশ্বকাপের দ্বাদশ আসরে জ্বলে উঠতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। বিশ্ব ক্রিকেটের ভয়ঙ্কর সব হিটাররা দলে থাকলেও এবার ক্যারিবীয়দের বাজে পারফরম্যান্সে বিস্মিত হয়েছেন সবাই। ধারাবাহিকতা ও নিজেদের বোঝাপড়ার অভাবে বেশ কিছু ম্যাচে হেরেছেন তার। বিশ্বকাপের লিগ ম্যাচগুলোতে দেখা গেছে, যেন এক প্রকার ঘুমিয়ে ছিলেন উইন্ডিজ ব্যাটিং দানব গেইল। নিজের শেষ বিশ্বকাপ রাঙিয়ে তুলতে না পারলেও এই বিধ্বংসী ব্যাটসম্যানকে মনে রাখবেন সবাই- এটা শুধু তার সতীর্থ সাই হোপেরই নয়, দলের সবার কথা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন